২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাবির ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সময়সূচি প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ভর্তি পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে শিফটভিত্তিক পরীক্ষা হবে। ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা। পাশাপাশি ১ অক্টোবর ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি তথা আইআইটি) পরীক্ষা। ২ ও ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটে (জীববিজ্ঞান অনুষদ) এবং ৩ অক্টোবর ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা। ৪ অক্টোবর ‘বি’ ইউনিট (সমাজ বিজ্ঞান অনুষদ), ৮ অক্টোবর ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ তবে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ও ৯ অক্টোবর ‘সি ১’ ইউনিটে (কলা ও মানবিকী অনুষদ) পরীক্ষা হবে। একই দিনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং ‘এফ’ ইউনিট (আইন অনুষদ) পরীক্ষা হবে।

সর্বশেষ ১০ অক্টোবর ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন,আইবিএ-জেইউ) ও ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ১৬ সেপ্টেম্বর জাবি ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এবার ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে ৩ লাখ ২২ হাজার ৯৪৬ জন শিক্ষার্থী ভর্তিপরীক্ষায় অংশগ্রহন করবে। গড়ে প্রতি আসনের জন্য লড়বে ১৭১ জন শিক্ষার্থী।


আরো সংবাদ



premium cement