১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ত্রান ভাণ্ডারে খাদ্যের অভাব নেই : মায়া

-

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেছেন, পদ্মার ভাঙ্গন কবলিত দুর্গতরা যেন কষ্টে না থাকে, না খেয়ে মারা না যায়, বিনা চিকিৎকায় কষ্টে না থাকে সে বিষয়য়ে ব্যবস্থা নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নির্দেশ দিয়েছেন, আমরা সে মোতাবেক কাজ করে যাচ্ছি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রান ভান্ডারে খাদ্যের কোন অভাব নেই। আপনাদের যা প্রয়োজন তাই দেয়া হবে। ত্রান নিয়ে যেন স্বজন প্রীতি না হয়। যারা এ এলাকায় ত্রান বিতরণের তদারকীর দায়িত্বে থাকবেন তারা ঠিকমত বন্টন করবেন। তাহলে কোন মানুষ কষ্টে থাকবে না। তিনি আজ মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় নড়িয়া উপজেলা শহীদ মিনার চত্ত্বরে নদীভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ও অসহায় পরিবারের মধ্যে ত্রান বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল (অব.) শওকত আলী, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামিম, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সচিব মোঃ শাহ কামাল। এ সময় উপস্থিত ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নাভানা আক্তার, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অধ্যক্ষ সুলতান মাহমুদ সীমন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তারের মহাপরিচালক আবু ছৈয়াদ মোঃ হাসিম, শরীয়তপুরের পুলিশ সুপার আবদুল মোমেন, সিভিল সার্জন ডা. খলিলুর রহমান, শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমীন, নুসার নির্বাহী পরিচালক, মাজেদা শওকত, ডাঃ খালেদ শওকত প্রমুখ।

মন্ত্রী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের জন্য চাহিদার চেয়েও ১০ ভাগ বেশী সহায়তার আশ্বাস প্রদান করেন। এছাড়াও তিনি ভাঙ্গন কবলিতদের পুনর্বাসনের জন্য ৫ হাজার বান্ডেল টিন ও ১ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দের ঘোষণা দেন। ত্রাণ সহায়তা হিসেবে নগদ ৫০ লক্ষ টাকা, ৫ হাজার পরিবারকে ৩০ কেজি করে ত্রাণের চাল, ৪ হাজার প্যাকেট শুকনো খাবার এবং আগামী ডিসেম্বর পর্যন্ত ৩০ কেজি করে ভিজিএফ চাল বিতরণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।
এর পূর্বে তিনি দুপুর ২ টায় ভাঙ্গন কবলিত মূলফৎগঞ্জের ৫০ শয্যা বিশিষ্ট নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের স্থায়ী জামিন হয়নি, বেড়েছে মেয়াদ শ্রম আপিল ট্রাইব্যুনালে ড. ইউনূস কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি রমিজ খানের ইন্তেকাল দরিদ্রতম দেশগুলোর উন্নয়ন ঐতিহাসিক মাত্রায় বিপরীতমুখী : বিশ্ব ব্যাংক ঢাকাসহ ৩ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ২৫ দেশকে অপশাসন মুক্ত করতে আলেমদের ভূমিকা রাখতে হবে : ড. রেজাউল করিম ইরানের হামলার জবাব দেয়া হবে : ইসরাইলের সেনা প্রধান সাভারে দর্জির দোকানে এসি বিস্ফোরণ, বার্ন ইনস্টিটিউটে ভর্তি ৩ শ্রম আপিল ট্রাইব্যুনালে জামিন চাইবেন ড. ইউনূস ইরান-ইসরাইলের প্রতিদ্বন্দ্বিতায় নতুন মোড়, এখন যা হবে

সকল