১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মাদারীপুরে ২ ভুয়া ডাক্তার গ্রেফতার

-

মাদারীপুর শহরের কলেজ রোড এলাকা ও সদর উপজেলার হাউজদি বাজার থেকে দুই ভুয়া ডাক্তারকে গ্রেফতার করে র‌্যাব -৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। ভুয়া ডাক্তারি সনদের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করায় ঐ দুই ডাক্তারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

র‌্যাব -৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম সোমবার রাতে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা সোমবার সন্ধ্যায় মাদারীপুর শহরের কলেজ রোড সংলগ্ন নিরাময় হাসপাতালের পাশে ‘দৃষ্টি সেবা (চক্ষু পরিচর্যা কেন্দ্র) মেডিকেল হল’ নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভুয়া ডাক্তার এমএম নূরুল ইসলাম (৪৮) আটক করা হয়। এ সময় তার নিকট হতে ৪টি ভুয়া ডাক্তারী সনদ উদ্ধার করা হয়। পবরর্তীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল মামুন কর্তৃক ধৃত আসামীর বিরুদ্ধে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ধারা মোতাবেক ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। কারাদণ্ডপ্রাপ্ত ভুয়া ডাক্তার সদর উপজেলার চরফতে বাহাদুরপুর গ্রামের মোঃ সাহেবলঠ মাল এর ছেলে। সে দীর্ঘদিন ধরে কলেজ রোড এলাকায় নিজস্ব চেম্বারের মাধ্যমে চিকিৎসা সেবা দিয়ে আসছে।

অপর দিকে সদর উপজেলার হাউজদি বাজারে সঞ্জয় হালদার (৩৪) নামের আরেক ভুয়া ডাক্তার সীমান্ত মেডিকেল হল নামক চেম্বার খুলে অসংখ্য মানুষকে ভুয়া চিকিৎসা প্রদান করে আসছেন। চিকিৎসা প্রদানের ক্ষেত্রে তিনি রোগ নির্ণয়ের জন্য ল্যাপটপ ও ডিভাইসের ব্যবহার করে থাকেন। এক্ষেত্রে তিনি হৃদরোগ, কিডনি, ফুসফুস, যকৃৎ এর সমস্যা, ডায়াবেটিস, টিউমার, ক্যান্সার সহ সকল প্রকার জটিল ও কঠিন রোগ নির্ণয় করে চিকিৎসা প্রদান করেন। রোগ নির্ণয় শেষে তিনি বিভিন্ন কোম্পানীর ঔষুধ দিয়ে থাকেন। ভুয়া ডাক্তার হাউজদি এলাকার নগেন হালদারের ছেলে।

র‌্যাব আরো জানায়, অপারেশনে প্রতারণা সনাক্তে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের ডাঃ মোঃ খলিলুর রহমানের সহযোগিতা নেয়া হয়। পরে গ্রেফতারকৃতদের প্রত্যেককে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল মামুন ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। বর্ণিত রোগ নির্ণয়ে ব্যবহৃত যন্ত্র এবং ভুয়া সার্টিফিকেটসহ বিভিন্ন যন্ত্রাংশ র‌্যাব কর্তৃক জব্দ করা হয়।


আরো সংবাদ



premium cement
চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’

সকল