২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে মাদরাসাশিক্ষকের স্ত্রী ও শিশুছাত্রের লাশ উদ্ধার

অপরাধ
গাজীপুরে মাদরাসাশিক্ষকের স্ত্রী ও শিশুছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে - নয়া দিগন্ত

গাজীপুরে একটি মাদরাসা থেকে মাদরাসাটির এক শিক্ষকের স্ত্রী ও এক ছাত্রের লাশ উদ্ধার করছে পুলিশ। নিহতরা হলো নগরীর ১৭ নং ওয়ার্ডের চান্দনা এলাকার হুফ্ফাজুল কোর-আন মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলের স্ত্রী মাহমুদা আক্তার (২১) ও মাদরাসার নুরানী বিভাগের ছাত্র মো: মামুন (৮)।

বাসন থানার ওসি মো: মুক্তার হোসেন জানান, মঙ্গলবার সকালে চান্দনা এলাকায় জোড়া খুনের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। মাদরাসার পরিচালক মো: ইব্রাহিম খলিলের বসতঘরে লাশ দু’টি পড়েছিল। মাহমুদার গলায়, গালে ও কানে এবং মামুনের ঘাড়ে, মাথায় ও পিঠে ধারোলো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। ঘরের ভেতর থেকে রক্তমাখা একটি দা ও দা ধার দেয়ার কাজে ব্যবহৃত একটি কাঠের খন্ড উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, প্রায় দুই বছর ধরে ইব্রাহিম ওই কোর-আন হেফজ’র মাদরাসা পরিচালনার দায়িত্ব পালন করছেন। মাদরাসার একটি কক্ষেই স্বপরিবারে বাস করেন তিনি। তিনি নিজেও ছাত্রদের কোর-আন শিক্ষা দেন।

ইব্রাহিম জানান, আজ মঙ্গলবার ভোরে স্ত্রী মাহমুদা এবং তার দুই সন্তান হুযায়ফা (৫) ও আবু হুরায়রাকে (৩) বসতঘরে রেখে তিনি পাশের মসজিদে ফজরের নামাজ পড়ার উদ্দেশ্যে বের হয়ে যান। নামাজ শেষে ঘরে ফিরে বিছানার উপর স্ত্রী মাহমুদা এবং দরজার কাছে মামুনের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন। এ বিষয়ে তিনি আর কিছুই জানেন না।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ঘটানাস্থল পরিদর্শন করেছেন।

আরো পড়ুন :
নরসিংদীতে দুই সন্তানসহ বাবার লাশ উদ্ধার
নয়া দিগন্ত অনলাইন, ২২ জুন ২০১৮
নরসিংদীর রায়পুরায় দুই সন্তান ও বাবার লাশ উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার ভোরে রায়পুরা পৌর এলাকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তুলাতলী গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহত কাজল মোল্লা (৩২), তার মেয়ে কাকলী আক্তার (৮) ও ছেলে সোয়ান মোল্লার (৫) লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ধারণা করছে সন্তানদের হত্যার পর আত্মহত্যা করেছেন বাবা।

রায়পুরা থানার ওসি মো: দেলোয়ার হোসেন জানান, শুক্রবার সকালে তুলাটুলি গ্রাম থেকে মোখলেসুর রহমান ও তার দুই শিশুসন্তানের লাশ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

তিনি বলেন, মোখলেস তার সাত বছরের ছেলে ও ছয় বছরের মেয়েকে রাতে পুকুরে ডুবিয়ে হত্যার পর দড়ির ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ওসি আরো জানান, মোখলেস বিদেশ যাওয়ার জন্য বছর দুই আগে দালালদের দেড় লাখ টাকা দিয়েছেন। কিন্তু বিদেশ যেতে পারেননি। আবার টাকাও ফেরত পাননি। পুলিশ সবকিছু ধরে তদন্ত করছে।

টেকনাফে নিখোঁজ দাদা-নাতনীর লাশ উদ্ধার
কক্সবাজার (দক্ষিণ) সংবাদদাতা, ৩১ আগস্ট ২০১
টেকনাফে নাফনদীর মৎস্য প্রকল্পে গরু চরাতে গিয়ে নিখোঁজ দাদা-নাতনীর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে উনছিপ্রাং নাফ নদীর মোহনা হতে লাশ দুটি উদ্ধার করেন স্বজনরা।

জানা যায়, শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার হোয়াইক্যং ঊনছিপ্রাংস্থ নাফ নদীর মোহনায় ভাসমান অবস্থায় লম্বাবিলের আব্দুল মালেকের মেয়ে রোজিনা আক্তার (১০) এর ভাসমান লাশ দেখে উদ্ধার করে স্বজনেরা। এরপর সকাল সাড়ে ৮টারদিকে মৃত আব্দুল আজিজের পুত্র মো: ইউসুফ আলী (৭৫) এর ভাসমান লাশ ঝিমংখালী সংলগ্ন নাফ নদীতে দেখতে পেয়ে লোকজন পুলিশে খবর দেয়। পরে হোয়াইক্যং ফাঁড়ির আইসি দীপংকর কর্মকার বিশেষ ফোর্স নিয়ে স্থানীয় বিজিবির সহায়তায় উদ্ধার করে নিয়ে আসে। নিখোঁজ দু’জনই পরস্পর দাদা-নাতনী ছিল।

তারা উভয়ে গত বুধবার সকালে মৎস্য খামারে চরাতে গিয়েই নিখোঁজ থাকার দু’দিন পর নাফনদীতে ভাসমান লাশ পাওয়া গেল। বৃহস্পতিবার টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার প্রণয় চাকমা ও ফায়ার সার্ভিসের একটি দল ঊনছিপ্রাং রইক্ষ্যং খালের মুখে উদ্ধার অভিযান চালায়। শুক্রবার সকালে পুনরায় উদ্ধার অভিযানে যাওয়ার আগেই তাদের ভাসমান লাশ উদ্ধার করা হল।

এই ব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, পরিবারের আপত্তি না থাকলে দ্রুত দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বগুড়ায় আরেক তরুণীর গলাকাটা লাশ উদ্ধার
বগুড়া অফিস, ২৬ জুলাই ২০১৮
মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে বগুড়া সদরের ফাঁপোরে আরেক অজ্ঞাত তরুণীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে বগুড়া সদর উপজেলার ফাঁপোর ইউনিয়নের শহরদীঘি গ্রামের মহিলা মাদ্রাসার সামনে ফসলী জমিতে অজ্ঞাত তরুণীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে প্রেরণ করে।

বগুড়া সদরের ফাঁপোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মহররম আলী জানান, বৃহস্পতিবার ভোর বেলা অজ্ঞাত পরিচয় এক তরুণীর মৃতদেহ জমির ভেতর পড়ে থাকতে পুলিশ কে জানানো হয়।

বগুড়া সদর থানার ওসি এস.এম বদিউজ্জামান জানান, তরুণীকে গলাকেটে হত্যা করা হয়েছে। তার পরনে কমলা রঙের সালোয়ার ও লাল রঙের কামিজ ছিল। তার পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে বুধবার সদর উপজেলার নামুজা থেকে আরেক অজ্ঞাত যুবতীর মৃতদেহ উদ্ধার হয়। মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে দুই অজ্ঞাত তরুণীর নৃশংস হত্যাকান্ডের ঘটনা ঘটলো।


আরো সংবাদ



premium cement