২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে বিএনপির প্রতিকী অনশন পুলিশী বাধায় ছত্রভঙ্গ

-

ফরিদপুরে পুলিশী বাধায় ছত্রভঙ্গ হয়ে গেছে বিএনপির প্রতিকী অনশন। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর শহর বিএনপির উদ্যোগে প্রতিকী অনশন কর্মসূচির আয়োজন করা হয়। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের স্বাধীনতা চত্বরে নেতাকর্মীরা সমবেত হয়ে প্রতিকী অনশন কর্মসূচিতে যোগ দেন।

এসময় শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এ কে কিবরিয়া স্বপন ও মহানগর যুবদলের সভাপতি বেনজির অহমেদ তাবরীজ।

বক্তব্য শুরুর মিনিট দশেক পর কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই বেলালের নেতৃত্বে পুলিশ কর্মসূচিস্থলে এসে বাধা দেয়। এসময় পুলিশের সাথে নেতাকর্মীদের বাকবিতন্ডা শুরু হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিএনপি নেতৃবৃন্দ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের এহেন আচরণের তিব্র নিন্দা জানান।

বক্তাগণ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার স্বার্থে মুক্তি দাবি করেন এবং দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল নির্বাচন অনুষ্ঠানে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জোর দাবি জানান।

কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, জেলা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিনান, বিএনপি নেতা ওবায়দুল কাদের, মামুনুর রশীদ মামুন, যুবদল নেতা বিএম নাহিদ হোসেনসহ কয়েক শতাধিক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন।

এ ব্যাপারে কোতোয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই বেলাল জানান, বিএনপি এই কর্মসূচির জন্য পূর্বানুমতি নেয় নাই। এছাড়া আদালত পাড়া একটি সংবেদনশীল এলাকা এখানে রাজনৈতিক কর্মকান্ডে শান্তিশৃঙ্খলা বিঘিœত হতে পারে বিধায় কর্মসূচি করতে বাধা দেয়া হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল