২৩ সেপ্টেম্বর ২০১৮

ফরিদপুরে বিএনপির প্রতিকী অনশন পুলিশী বাধায় ছত্রভঙ্গ

-

ফরিদপুরে পুলিশী বাধায় ছত্রভঙ্গ হয়ে গেছে বিএনপির প্রতিকী অনশন। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুর শহর বিএনপির উদ্যোগে প্রতিকী অনশন কর্মসূচির আয়োজন করা হয়। আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের স্বাধীনতা চত্বরে নেতাকর্মীরা সমবেত হয়ে প্রতিকী অনশন কর্মসূচিতে যোগ দেন।

এসময় শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এ কে কিবরিয়া স্বপন ও মহানগর যুবদলের সভাপতি বেনজির অহমেদ তাবরীজ।

বক্তব্য শুরুর মিনিট দশেক পর কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই বেলালের নেতৃত্বে পুলিশ কর্মসূচিস্থলে এসে বাধা দেয়। এসময় পুলিশের সাথে নেতাকর্মীদের বাকবিতন্ডা শুরু হলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিএনপি নেতৃবৃন্দ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের এহেন আচরণের তিব্র নিন্দা জানান।

বক্তাগণ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার স্বার্থে মুক্তি দাবি করেন এবং দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল নির্বাচন অনুষ্ঠানে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির জোর দাবি জানান।

কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, জেলা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিনান, বিএনপি নেতা ওবায়দুল কাদের, মামুনুর রশীদ মামুন, যুবদল নেতা বিএম নাহিদ হোসেনসহ কয়েক শতাধিক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন।

এ ব্যাপারে কোতোয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই বেলাল জানান, বিএনপি এই কর্মসূচির জন্য পূর্বানুমতি নেয় নাই। এছাড়া আদালত পাড়া একটি সংবেদনশীল এলাকা এখানে রাজনৈতিক কর্মকান্ডে শান্তিশৃঙ্খলা বিঘিœত হতে পারে বিধায় কর্মসূচি করতে বাধা দেয়া হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ