২৪ জুলাই ২০১৯

'নৌমন্ত্রী শৃঙ্খলা ভঙ্গ করেছেন'

'নৌমন্ত্রী শৃঙ্খলা ভঙ্গ করেছেন' - ছবি : সংগৃহীত

আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান প্রাথমিক ১০০ জনের তালিকায় রয়েছেন- নৌমন্ত্রী শাজাহান খানের এমন বক্তব্য দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল জানিয়েছেন দলটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হক নওফেল।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবনে জাপানি দাতা সংস্থা জাইকার একটি সভা শেষে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে নওফেল এসব কথা বলেন।

এর আগের দিন ৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লায় বিআইডব্লিউটিএ’র স্টাফ কোয়ার্টার উদ্বোধনকালে শাজাহান খান বলেছিলেন, আওয়ামী লীগ প্রাথমিকভাবে অঘোষিত ১০০ জন সংসদ সদস্য প্রার্থীর তালিকা করেছে। সেই তালিকায় শামীম ওসমানের নাম রয়েছে যা আপনারা পত্রিকায় দেখতে পাবেন। তাই আপনাদের ধরে নিতে হচ্ছে আগামীতে নারায়ণগঞ্জ-৪ আসনে প্রার্থী হচ্ছেন শামীম ওসমান। সুতরাং আগামীতে উন্নয়নের স্বার্থে শামীম ওসমানকে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে তাঁকে মনোনীত প্রার্থীকে আমাদের জয়ী করতে হবে।

এর পর দিন সকালে নওফেল জাইকার প্রতিনিধি দল নিয়ে আসেন সিটি করপোরেশনের নগর ভবনে। নওফেল হলেন জাইকার একটি ওয়ার্কশপের কনসালটেন্ট। এ সময় তিনি সিটি করপোরেশনের নগর ভবনে মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে মতবিনিময় সভা করেন।

পরে দুপুরে নগর ভবন থেকে বেরিয়ে যাওয়ার সময়ে নওফেল মন্ত্রী শাজাহান খানের বক্তব্য প্রসঙ্গে বলেন, ‘মন্ত্রীর এমন বক্তব্য সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করেছেন আমি সেটা বলবো। শৃঙ্খলা ভঙ্গ করে তিনি এসব কথা বলতে পারেন না। মনোনয়নের সিদ্ধান্ত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। মনোনয়ন নিয়ে কথা বলার এখতিয়ার বাংলাদেশে এ মুহূর্তে আর কারো নাই। এটা তাদের বা কারো কারো ব্যক্তিগত অভিমত পোষণ করছে।’

আরো পড়ুন :
৩০ অক্টোবরের পর যেকোনো দিন নির্বাচনের তফসিল
বাসস
আগামী ৩০ অক্টোবরের পর যেকোনো দিন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।
তিনি বলেন, ‘৩০ অক্টোবর থেকে নির্বাচনের দিন গণনা শুরু হবে। এরপর যে কোন দিন নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।’

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশা প্রকাশ করে সচিব বলেন, ‘প্রত্যেকটি রাজনৈতিক দল নির্বাচনের রাজনীতি করে। আমরা আশা করি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যেকটি দল অংশ নেবে।’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে উল্লেখ করে সচিব বলেন, নির্বাচনের প্রস্তুতি হিসেবে ৩০০ আসনের সীমানা পুননির্ধারণ, ১০ কোটি ৪১ লাখ ভোটারের তালিকা সম্পন্ন সিডি করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে সকল জেলা এবং উপজেলাতে এসব সিডি পাঠিয়ে দেয়া হবে। এই সিডি থেকেই ওখানে ভোটার তালিকা মুদ্রণ করা হবে।
এছাড়া গত ৫ আগস্ট খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়। দাবি আপত্তি শুনানি শেষে ভোটকেন্দ্র নীতিমালা অনুসারে সব ঠিক করে ৬ সেপ্টেম্বর মাঠপর্যায়ে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এখন সেগুলো কমিশনে পাঠাবে। এরপর সেগুলো যাচাই-বাছাই করে নির্বাচনের ২৫ দিন পূর্বে ভোটকেন্দ্রের গেজেট প্রকাশ করা হবে।


আরো পড়ুন :
বেগম জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে রাজনীতি করার সুযোগ নেই
বাসস
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বেগম জিয়ার শারীরিক অসুস্থ্যতা নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নেই।
তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া দন্ডিত হয়ে কারাগারে আছেন। একজন দন্ডিত কয়েদীর চিকিৎসা হবে আদালতের কোড অনুযায়ী। বিএনপি নেতাদের আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দিয়েছেন। তাই বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির রাজনীতি করার কোন সুযোগ নেই। ’

হানিফ আজ সকালে কুষ্টিয়া পৌর মিলনায়তনে মুক্তিযুদ্ধের চেতনায় যুব সমাজের আয়োজনে ‘বর্তমান বাংলাদেশ উন্নয়ন ভাবনা’ শীর্ষক এক সেমিনারে যোগ দেয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপির রাজনৈতিক দেউলিয়াপনা থেকেই বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থ্যতা নিয়ে রাজনীতি করছে বিএনপি ।

পরে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. শাহীনুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন হানিফ। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর রশিদ আসকারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা প্রমুখ।
এ ছাড়াও তিনি বিকেলে ভারত থেকে কুষ্টিয়ার ভেড়ামারায় ব্যাক টু ব্যাক বিদ্যুৎ কেন্দ্রে আরো ৫ শ’ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।


আরো সংবাদ

গণতান্ত্রিক পরিবেশ না থাকলে অপরাধ প্রবণতা বেড়ে যায় : নারী সংহতি ডিএসসিসির মশার ওষুধে সমস্যা নেই : মেয়র সচিবালয় ঘেরাও কর্মসূচিতে যাচ্ছে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা দেশে সরকার আছে বলে মনে হয় না : দুদু গুজব ছড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাখাইনে জাতিসঙ্ঘের তৎপরতা অত্যন্ত সীমাবদ্ধ : ক্রিস্টিন বার্গনার সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লিগ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি বাংলাদেশ-মাল্টা সহযোগিতার নতুন দিগন্ত উন্মোচন বাড্ডায় গণপিটুনিতে রেণু হত্যা : হৃদয় সন্দেহে তরুণ আটক শাসক নয়, সেবক হিসেবে দায়িত্ব পালনের পরামর্শ শিল্পমন্ত্রীর প্রধানমন্ত্রীর চোখে সফল অস্ত্রোপচার

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi