২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কোরবানির ৩৩টি গরু বোঝাই ট্রলার ডুবী

মানকিগঞ্জরে কোরবানির ৩৩টি গরু বোঝাই ট্রলার ডুবী - নয়া দিগন্ত

মানিকগঞ্জের ঘিওর উপজেলার কালিগঙ্গা নদীতে কোরবানীর গরু বোঝাই ট্রলার ডুবীর ঘটনায় ২৬টি গরু মারা গেছে। টাঙ্গাইলের নাগরপুর ও মানিকগঞ্জের দৌলতপুর উপজেলা থেকে বেপারীরা গরু গুলো ঢাকার মিরপুর নিয়ে যাচ্ছিল। রোববার সকালে ঘিওরের কালিগঙ্গা নদীর ওপর নির্মিত ব্রিজের পিলারের সাথে ট্রলারের ধাক্কা লাগলে এই দুর্ঘটনাটি ঘটে। এ নিয়ে গত দুই দিনে একই স্থানে তিনটি গরু বোঝাই ট্রলার ডুবীর ঘটনা ঘটে।

ঘিওর ফায়ার সার্ভিসের কর্মকর্তা হাফিজুর রহমান জানান, মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলার গরুর বেপারী এবং কয়েকজন খামারী সকালে ৩৩টি গরু নিয়ে নৌপথে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে গরু বহনকারী ট্রলারটি ঘিওর সরকারী ডিগ্রি কলেজ সংলগ্ন কালিগঙ্গা নদীর ওপর নির্মিত ব্রীজের পিলারে ধাক্কা লাগে। এতে গরুবোঝাই ট্রলারটি ডুবে যায়। স্থানীয়দের সহায়তায় ৭টি গরু জীবিত উদ্ধার করা গলেও ২৬টি গরুসহ ট্রলারটি নিখোজ হয়ে পড়ে। বেলা ১২টার দিকে ঢাকা থেকে আসা ডুবুরী দল ঘটনাস্থলে পৌছায় এবং উদ্ধার তৎপরতা শুরু করে। কিন্ত নদীতে তীব্র স্রোতের কারনে উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

ভুক্তভোগী গরুর মালিকরা জানিয়েছেন, ৩৩টি গরুর মূল্য আনুমানিক ৩৫ লক্ষ টাকা হবে। এতে দিশে হারা হয়ে পড়েন গরুর মালিকেরা।

ঘিওর থানার ওসি রবিউল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,ফায়ার সার্ভিস ও ঢাকা থেকে ডুবুরী দল ঘটনাস্থলে পৌছানোর পর পরই ডুবে যাওয়া ট্রলার ও গরু উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন। এদিকে ঘিওর কালিগঙ্গা নদীর একই এলাকায় গত দুদিনে গরুবোঝাই আরো দুটি ট্রলার ডুবীর ঘটনা ঘটেছে। তবে পৃথক ওই ঘটনায় ৮৫টি গরুই অক্ষত ছিল।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল