১৬ জুলাই ২০১৯
শাহজান খানকে নিয়ে অপপ্রচার করার প্রতিবাদে

অস্ত্র নিয়ে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল

অস্ত্র নিয়ে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ মিছিল। ছবি - নয়া দিগন্ত।

ঢাকায় পরিবহন ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এনে দুরপাল্লার পরিবহন সাথে অভ্যন্তরীণ সকল প্রকার বাস, ট্রাক, পিকআপসহ অন্যান্য সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রেখে অস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের পরিবহন শ্রমিকরা। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। যান চলাচল বন্ধ থাকায় বেশীর ভাগ সড়ক ফাঁকা হয়ে রয়েছে।

শাহজান খানকে নিয়ে অপপ্রচার করায় মাদারীপুর-শরিতপুর আঞ্চলিক মহাসড়কের নাজিমউদ্দিন কলেজ গেটের সামনে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে মাদারীপুরের শ্রমিকরা এবং আলাদাভাবে আরও একটি বিক্ষোভ মিছিল করে যুবলীগ-ছাত্রলীগ। এ সময় তারা শ্লোগান করে বলেন ‘শাজাহান খানের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, শাজাহান খানের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’।

পরিবহন মালিক-শ্রমিকদের দাবী, ঢাকায় বিভিন্ন পরিবহন ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই কারণে মাদারীপুর থেকে ছেড়ে যাওয়া সকল ধরণে দূরপাল্লার পরিবহন ও অভ্যন্তরীণ রুটে সকল প্রকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। এছাড়াও এই ঘটনায় নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পূক্ত না থাকা সত্বেও তার পদত্যাগ দাবী করা হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। এরই প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। আর মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করা হলে আমরা রাজপথ ছাড়বো না। তাছাড়া এসব সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পরিবহন বন্ধ রাখবে বলে জানায় মালিক-শ্রমিকরা। কোন ঘোষণা ছাড়া দূরপাল্লাসহ সকল প্রকার পরিবহন বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

মাদারীপুর পুলিশ সুপার সব্রত কুমার হালদার এর কাছে এ বিষয় জানাতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, মাদারীপুর বিক্ষোভ মিছিল হয় নাই বা অপ্রীতিকর কোন ঘটনা ঘটে নাই। অস্ত্র নিয়ে কেউ মিছিল করছে কি না তা আমি জানিনা। যদি এরকম কোন ঘটনা হয়ে থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

 

 

আরো দেখুন: গাজীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৫

গাজীপুরে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে পিকআপ ভ্যানের ধাক্কায় এর এক আরোহী নিহত ও অপর পাঁচজন আহত হয়েছে। রোববার ভোর সোয়া ৫টার দিকে সদর উপজেলার মেম্বার বাড়ি এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত লালচাঁন মিয়া (৩২) সিরাজগঞ্জ জেলার শাহজাতপুর থানার জারাখোলা এলাকার আবুল জাব্বার মিয়ার ছেলে। দূর্ঘটনায় আহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।


মাওনা হাইওয়ে ফাঁড়ির এসআই মো. হুমায়ুন জানান, সকাল সোয়া ৫টার দিকে ময়মনসিংহগামী পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় পিকআপের চালকের পাশে থাকা যাত্রী লালচাঁন মিয়া ঘটনাস্থলে মারা যায় এবং পিকআপের অন্তত পাঁচ যাত্রী আহত হয়। এ সময় স্থানীয়রা এবং খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

শ্রীপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো.আলামিন জানান, পিকআপ ভ্যানটি সাভার থেকে ময়মনসিংহ যাচ্ছিল। স্থানীয়দের কাছে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।


আরো সংবাদ

বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে স্মারকলিপি কলেজ শিক্ষার্থীদের শতাধিক মোবাইল জব্দ : পরে আগুন ধর্ষণসহ নির্যাতিতদের পাশে দাঁড়াতে বিএনপির কমিটি রাজধানীতে ট্রেন দুর্ঘটনায় নারীসহ দু’জন নিহত রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের কাল এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক ক্ষমতার অপব্যবহার করবেন না : রাষ্ট্রপতি ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ সদস্যের হজ প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi