২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

-

নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংস্কৃতিক দিবস উপলক্ষে শিল্পাচার্য জয়নাল আবেদিনের স্মরণে গতকাল শুক্রবার ফাউন্ডেশনের বড় সর্দার বাড়ি চত্বরের উন্মুক্ত মঞ্চে এ সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, প্রদর্শন কর্মকর্তা একেএম আজাদ সরকার, ভারপ্রাপ্ত গবেষণা কর্মকর্তা এম মুজ্জামিল হক মাসুদ, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সোনারগাঁও উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি আজিজুল হক মুকুল, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও সোনারগাঁও উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুম,  সোনারগাঁও পৌরসভা আওয়ামীলীগ নেতা মামুন আল ইসমাইলসহ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ। 

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, সুস্থ্য সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সরকারের জনকল্যাণমূলক কর্মকাণ্ডের প্রচার ও শিশুদেরকে সুনাগরিক করে গড়ে তোলাই এ উৎসব আয়োজনের মূল লক্ষ্য। উৎসব উপলক্ষে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপর আলোচনা, জারিগান, দেশাত্ববোধক গান, লোককবিতা আবৃত্তি ও লোকসংগীত অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দিনব্যাপী কারুশিল্পগ্রামে কারুপণ্যের সম্ভারে সাংস্কৃতিক উৎসবে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংস্কৃতিক উৎসব উপলক্ষে দিনব্যাপী লালন পাঠশালার অংশগ্রহনে নাচ, গান, কবিতা আবৃত্তি, ছবি আকাঁর আসর ও লোক সংস্কৃতি চর্চার কর্মশালা অনুষ্ঠিত হয়। এছাড়া লোকসঙ্গীত পরিবেশন করেন শিল্পী আনিসা, স্নিগ্ধা রীতা, আইনাল হক বাউল ও তার দল, সাঈদা ইসলাম প্রাপ্তি, স্বর্ণা মজুমদার প্রমুখ। সাংস্কৃতিক উৎসবে বাউল গানসহ ক্ষুদে শিল্পীদের গান আগত পর্যটক ও স্থানীয়রা উপভোগ করেন।


আরো সংবাদ



premium cement