২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বামীর দ্বিতীয় বিয়ে, আগুনে পুড়িয়ে মারার চেষ্টা প্রথম স্ত্রীকে

স্বামীর দ্বিতীয় বিয়ে, আগুনে পুড়িয়ে মারার চেষ্টা প্রথম স্ত্রীকে - ছবি : সংগৃহীত

রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুরে এক গৃহবধূকে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই গৃহবধূ আহত হয়ে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছেন। ভূক্তভোগী গৃহবধূ শিউলি সুলতানা (২৮) মঙ্গলবার রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ করেছেন। শিউলী একই গ্রামের বাসিন্দা। তার সাড়ে ৮ বছরের একটি কন্যা সন্তান রয়েছে। শিউলির স্বামীর নাম জালাল মন্ডল।

শিউলির ভাবী মোমেনা বেগম বলেন, ১৪ বছর আগে একই গ্রামের বাসিন্দা হারান মন্ডলের ছেলে জালাল মন্ডলের সঙ্গে শিউলির বিয়ে হয়। শিউলি-জালাল দম্পতির সাড়ে আট বছরের একটি কন্যা শিশু রয়েছে। মেয়ের নাম জান্নাতুল ফেরদৌস। বছর খানেক আগে স্ত্রীর অনুমতি ছাড়াই জালাল আরেকটি বিয়ে করেন। দ্বিতীয় বিয়ে করার পর থেকে প্রথম স্ত্রীর ওপর নির্যাতন চালাতে থাকে। মাস দুয়েক আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে শালিস বৈঠক হয়।

শালিসে উপস্থিত হয়ে প্রথম স্ত্রী শিউলির সঙ্গে বিচ্ছেদ চান জালাল মন্ডল। এসময় স্ত্রীর খোরপোষ ও সন্তান ভরণপোষণের জন্য তিন মাসের মধ্যে তিন লাখ টাকা দেয়ার কথা বলা হয়। এরপর তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। এরমধ্যে অর্ধেক টাকা দেড় মাসের মধ্যে দিতে বলা হয়। এতে রাজি হন জালাল। কিন্তু দেড় মাস পেরিয়ে গেলেও জালাল টাকা পরিশোধ করেননি। টাকা পরিশোধ না করায় শিউলি তিন দিন আগে শ্বশুরবাড়িতে যান। তার স্বামী নতুন স্ত্রীর সঙ্গে অন্যত্র বসবাস করেন।

দুই-তিন দিন আগে শিউলির ঘর থেকে গুরুত্বপূর্ণ কাগজ ও আসবাবপত্র সরিয়ে ফেলেন জালালের ছোট ভাই নাজিম। এসময় শিউলিকে বাড়ি ছেড়ে চলে যেতে বলা হয়। কিন্তু তিনি যেতে রাজি হননি। শিউলীর দেবর তাকে পেট্টল ঢেলে পুড়িয়ে মারারও হুমকি দেন।

মঙ্গলবার ভোরে শিউলির বসত ঘরের বাইরে থেকে আটকে আগুন দেয়া হয়। শিউলির মেয়ে প্রথমে আগুন দেখতে পায়। সে তার মাকে ঘুম থেকে ডেকে তোলে। কিন্তু ঘরের দরজার খিল খুললেও বাইরে থেকে আটকানো থাকায় বের হতে পারছিলেন না। আগুন দেখে তার বড় জা আমেনা এগিয়ে আসেন। তিনি ঘরের শিকল লাঠি দিয়ে আটকানো দেখতে পান। লাঠি বের করে শিকল খুলে দিলে তিনি বের হয়ে বারান্দায় অজ্ঞান হয়ে পড়ে যান।
তিনি বলেন, শিউলির শরীরের জ্বর থাকায় ঘুমিয়ে ছিল। ওর বড় জা বাইরে থেকে ঘরের শিকল না খুললে নিশ্চিত আগুনে পুড়ে মারা যেত।

রামকান্তপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, শিউলিকে খুব মারধর করা হলো। জালাল দ্বিতীয় বিয়ে করার পর থেকে দাদশীতে বসবাস করতেন। এ বিষয় নিয়ে চেয়ারম্যানদের উপস্থিতিতে শালিস বৈঠক হয়। কিন্তু জালাল নিজের দেয়া কথা রাখেননি। উল্টো হুমকি দিয়েছেন। তাকে পুড়িয়ে হত্যা চেষ্টা করার ঘটনা একটি ঘৃণ্য কাজ।

রাজবাড়ী সদর থানার উপপরিদর্শক (এসআই) মামুনুর রশিদ বলেন, সরেজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ভূক্তভোগী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার সঙ্গে জড়িতরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।
অভিযুক্ত জালালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
রাজবাড়ী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আলী আহসান বলেন, হাসপাতালে শিউলিকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল