২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যৌতুক ও স্ত্রী নির্যাতন মামলায় দুই জনের কারাদন্ড

-

মানিকগঞ্জে যৌতুক ও স্ত্রী নির্যাতন পৃথক দুইটি মামলায় মঙ্গলবার দুইজনকে কারাদন্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি একেএম নুরুল হুদা রুবেল জানান, হরিরামপুর উপজেলার দাশকান্দি বয়রা গ্রামে আসামী রিপন মোল্লা ২০১০ সালে ১৬ জুন তার স্ত্রী আয়শা আক্তার মুন্নিকে ৫ লাখ টাকা যৌতুকের জন্য মারাপিট করে হত্যার চেস্টা করে।
এই ঘটনায় আয়শা আক্তার বাদী হয়ে স্বামীকে আসামী করে মামলা করেন। আদালতে আসামী দোষী প্রমাণিত হওয়াতে বিচারক আসামী রিপন মোল্লাকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেন।
অপর দিকে মানিকগঞ্জ সদর উপজেলা গোলড়া চরখন্ড গ্রামে ফুলচান ২০১০ সালে ২০ জুন ২ লাখ টাকা যৌতুকের জন্য তার স্ত্রী রাজেদা বেগমকে মারপিট করে। এই ঘটনায় রাজেদা বেগম বাদী হয়ে তার স্বামী ফুলচানকে আসামী করে মামলা করেন। আদালতে আসামী ফুলচান দোষী প্রমাণিত হওয়াতে বিচারক এক বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত দুই আসামী রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত ছিলেন না। পুলিশ কর্তৃক গ্রেফতার অথবা আদালতে আত্মসর্মপনের তারিখ থেকে আসামীদের দন্ড কার্যকর হবে।


আরো সংবাদ



premium cement