২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ডাম্ব ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ

-

বৈরী আবহাওয়ায় পদ্মা নদী উত্তাল হয়ে উঠায় সোমবার সকাল থেকে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ ছিল। এর আগে প্রচন্ড ঢেউ ও তীব্র স্রোতে চলাচল করতে না পারায় রবিবার রাতে এ রুটের ডাম্ব ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে ঘাট এলাকায় যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা ভোগান্তির শিকার হন।
বিআইডব্লিউটিএ সহ একাধিক সূত্রে জানা যায়, বৈরী আবহাওয়ায় সোমবার সকাল থেকেই পদ্মা নদী উত্তাল হয়ে উঠে। নদীতে প্রচন্ড ঢেউ ও স্রোতে থাকায় যাত্রী নিরাপত্তায় সকাল ১০ টা থেকে এরুটের সকল লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। তীব্র স্রোতে চলতে না পারায় এর আগে রবিবার রাতেই এরুটের ৭ টি ডাম্ব ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে নদীতে নাব্যতা সংকটের কারনে এরুটের রো রো ও কেটাইপ ফেরি সতর্কতার সাথে চলাচল করছে। ডাম্ব ফেরি, লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ থাকায় বাকি ফেরিগুলোতে যাত্রী ও যানবাহনের প্রচন্ড চাপ ছিল। ঘাট এলাকায় শতাধিক পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী পরিবহন আটকে পড়ে যাত্রী ও পরিবহন শ্রমিকরা ভোগান্তি পোহান।
রো রো ফেরি শাহ মখদুম মাস্টার ইনচার্জ ক্যাপ্টেন আল-আমিন বলেন, পদ্মা নদীতে তিন ধরনের প্রচন্ড ঢেউ। আমরা রো রো ও কেটাইপ ফেরিতে যাত্রী পারাপারে সতর্কতার সাথে চলাচল করছি।
বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, পদ্মায় প্রচন্ড ঢেউ থাকায় সকাল থেকেই সকল লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ রয়েছে। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকবে।
বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার মমিনউদ্দিন বলেন, পদ্মায় প্রচন্ড ঢেউ ও তীব্র ¯্রােত রয়েছে। এতে ডাম্ব ফেরিগুলো চলাচল করতে না পারায় বন্ধ রাখা হয়েছে। বাকি ফেরিগুলো সতর্কতার সাথে চলাচল করছে। ঘাট এলাকায় কিছু যানবাহন আটকে পড়েছে। আমরা যাত্রীবাহী পরিবহন ও কাঁচামালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল