২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদারীপুরে ঘুমন্ত পৌর মেয়রকে কুপিয়ে হত্যার চেষ্টা : প্রতিবাদে বিক্ষোভ

হত্যা চেষ্টা
আহত মেয়র ও ডানে প্রতিবাদে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এনায়েত হোসেন হাওলাদারকে রাতের আঁধারে ঘুমন্ত অবস্থায় কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে দূর্বৃত্তরা।

শনিবার মধ্যে রাতে এ হামলার ঘটনাটি ঘটে। তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এ হামলার ঘটনার প্রতিবাদে আজ রোববার সকালে থেকে দুই ঘন্টা ব্যাপী রাস্তা অবরোধ রেখে ট্যায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল প্রদর্শন করেছে ছাত্রলীগ ও যুবলীগ।

অভিযোগ ও পুলিশ সূত্রে জানা গেছে, একদল মুখোশধারী দুর্বৃত্ত আনুমানিক রাত দেড়টার দিকে একটি মাইক্রোবাস ও দুইটি মোটরসাইকেল নিয়ে এসে প্রথমে মেয়রের বাড়ির পেছনের পকেট গেট ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। এরপর মেয়রের শোবার ঘরের জানালার গ্রিল ভেঙ্গে রাম দা দিয়ে তার মাথার উপর ঘুমন্ত অবস্থায় আঘাত করে। পরে প্রাণে বাঁচতে মেয়র তার বিছানায় থাকা শটগান দিয়ে ফাঁকা গুলি ছোড়েন। তা দেখে দুর্বৃত্তরা পাল্টা ফাঁকা গুলি ছোড়ে এবং কয়েকটি বোমা বিস্ফোরণ করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন টের পেয়ে মেয়রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

খবর পেয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুমন কুমার দেব ও কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে এ হামলার ঘটনার প্রতিবাদে কালকিনি উপজেলা ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ উপজেলা সদর রোডে বিক্ষোভ মিছিল করে এবং ট্যায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে। এ হামলার খবর ছড়িয়ে পড়লে উত্তাপ ছড়ায় উপজেলা জুড়ে।

আহত মেয়র এনায়েত হোসেন হাওলাদার বলেন, ‘আমাকে ঘুমন্ত অবস্থায় জানালার গ্রিল ভেঙ্গে দুর্বৃত্তরা রাম দা দিয়ে আমার মাথার উপর কোপ মাড়ে। পরে আমি প্রাণে বাঁচাতে ফাঁকা গুলি ছুড়ি।’

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মেয়রের উপর হামলার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তবে ঘটনার পর থেকে পুলিশ মোতায়ন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল