১২ ডিসেম্বর ২০১৮
হরতাল প্রত্যাহার

কালিহাতীতে আলীগ নেতাদের কোপানোর ঘটনায় গ্রেফতার ৩

-

টাঙ্গাইলের কালিহাতীতে গোপন নিলামকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের তিন নেতাকে কুপিয়ে আহত করার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে শান্ত, রুমেল ও স্বাধীন। মঙ্গলবার গভীর রাতে টাঙ্গাইলের সখীপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।
কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, কালিহাতীর সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো টিনসেড ঘরের নিলামকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের তিন নেতাকে কুপিয়ে আহত করার ঘটনায় বুধবার বিকেল পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। তবে এ ঘটনায় জড়িত অভিযোগে শান্ত, রুমেল ও স্বাধীনকে আগের একটি মামলায় গ্রেফতার করা হয়েছে। বুধবার সকালে তাদের কোর্টে চালান করে দেয়া হয়। পরবর্তীতে মঙ্গলবারের ঘটনায় মামলা হলে সেই মামলায় তাদের শ্যূন অ্যারেস্ট দেখানো হবে। এই তিনজনকে গ্রেফতারের পর কালিহাতীর সদর এলাকায় ডাকা আধাবেলা হরতাল প্রত্যাহার করে নেয় হরতাল আহ্বানকারীরা।
পুলিশ ও স্থানীয়রা জানান, কালিহাতী পৌর এলাকার সাতুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি পুরোনো টিনসেড ঘর বিদ্যালয়ের সভাপতিকে না জানিয়েই মাত্র ৬৫ হাজার টাকা মূল্য ধরে গোপনে নিলাম দেওয়া হয় জনৈক ফরিদ আহমেদকে। এ নিয়ে বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন এবং পুনারায় নিলাম ডাকার অনুরোধ জানান। পরে রহস্যজনক কারণে আমিনুল ইসলাম আমিন নিজেই ফরিদ আহমেদের সাথে হাত মেলান। মঙ্গলবার সকালে আমিন তার লোকজন নিয়ে সেই ঘরটি ভাঙতে গেলে প্রতিপক্ষের শান্ত ও রুমেলসহ স্থানীয় লোকজন তাদের বাধা দেন। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কালিহাতী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রতন ও পৌর শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রাসেলকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
এই ঘটনার প্রতিবাদে অন্তত তিন ঘণ্টা কালিহাতী বাসস্ট্যান্ডে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। দোষীদের গ্রেফতারের দাবিতে তারা বুধবার কালিহাতীতে আধাবেলা হরতালের ডাক দেন। এ জন্য কালিহাতীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে ওই তিনজনকে গ্রেফতার করায় বুধবার সকাল ৭টায় এই হরতাল প্রত্যাহার করে নেয়া হয়। বর্তমানে কালিহাতীর পরিস্থিতি শান্ত রয়েছে বলে ওসি মীর মোশাররফ হোসেন জানান।

 


আরো সংবাদ