২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাভারে অপহৃত শিশুর ব্যাগবন্দি লাশ নদী থেকে উদ্ধার

-

সাভারের হেমায়েতপুরের মুসলিম পাড়া থেকে অহরণের চার দিন পর সাভার-সিঙ্গাইর সড়কের রফিফ সেতুর এলাকার বংশী নদী থেকে বাজার করার ব্যাগবন্দি তিন বছরের শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত শিশুটির নাম জয়ন্ত (৩)। সে দিনাজপুর জেলার রাণীশংকর থানার সহদর গ্রামের সনুর ছেলে ছিল।

এ ঘটনায় দুই অপহরণকারীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো- শুভ (১৮) ও নাছির (২৮)। তাদের গ্রামের বাড়ী সিরাজগঞ্জ সদর থানায়। তারা সম্পর্কে শালা-দুলাভাই।

আজ বৃহস্পতিবার ময়না তদন্তের জন্য শিশুটির লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ জুলাই দুপুরে হেমায়েতপুরের মুসলিম পাড়ায় ভাড়া বাসায় দাদী রান্না করাবস্থায় শিশুটি নিখোঁজ হয়। শিশুটির বাবা-মা দুইজনই গার্মেন্টসে চাকরি করার কারণে তারা বাসায় ছিলেন না। সন্ধ্যায় একটি মোবাইল নম্বরে তার পরিবারের কাছে ১ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করলে বিকাশের মাধ্যমে ৭ হাজার টাকা দেয়া হয় অপহরণকারীদের। এ ঘটনার পর থেকে মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

২ জুলাই অপহৃত শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় একটি জিডি করলে দায়িত্ব দেয়া হয় থানার এসআই আজগর আলীকে। পরবর্তীতে গতকাল বুধবার শিশুটির পরিবার ওই জিডি কপিটি ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশকে দিলে গোয়েন্দা পুলিশ প্রযুক্তি ব্যবহার করে অপহরণকারী দলের শুভকে আটক করে। পরবর্তীতে নাছিরকেও আটক করা হয়।

আটককৃতদের স্বীকারোক্তি মোতাবেক গতকাল বুধবার রাত সাড়ে ১১টায় পুলিশ সাভার-সিঙ্গাইর সড়কের রফিক সেতুর নিচে বংশী নদী থেকে বাজার করার ব্যাগবন্দী শিশুটির লাশ উদ্ধার করে।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী জানান, শিশুটিকে অপহরণ করার পর খুন করে বাজার করার ব্যাগে ভরে তার মুখ বেঁধে নদীতে ফেলে দেয় অপহরণকারীরা।

তিনি আরো জানান, শিশুটির লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement