২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজবাড়ীর পদ্মায় ধরা পড়লো ২৮ কেজি ওজনের বাঘাইড় ও ২৫ কেজির পাঙাশ

-

পদ্মা নদীর রাজবাড়ীর সদর উপজেলার চন্দনী ইউনিয়নের জৌকুড়া ফেরী ঘাট এলাকায় গতকাল সোমবার আনন্দ হলদারের জালে ২৮ কেজি ওজনের বাঘাইড় ধরা পরেছে।
জানাগেছে, সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হাটবাড়ীয়া গ্রামের জেলে আনন্দ হালদার তার মাদারীপুর সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের তৃতীয় সেমিস্টারে পড়ুয়া ছেলে প্রশান্ত হালদারকে সাথে নিয়ে সোমবার দুপুরে পদ্মা নদীতে মাছ শিকার করতে নামেন। বিকালে তাদের জালে আটকা পড়ে বড় আকারের একটি বাঘাইড় মাছ। পরে মাছটি জৌকুড়া ফেরী ঘাট এলাকায় এনে ওজন করা হয়। তার ওজন হয় ২৮ কেজি। সে সময়ই মাছটি স্থানীয় বাজারে ছয় শত টাকা কেজি দরে বিক্রি করা হয়।
ওই ঘাট এলাকায় উপস্থিত থাকা রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ওসি কামাল হোসেন ভুইয়া জানান, মেধাবী ছাত্র প্রশান্ত। সে ও তার বাবা আজ খুবই আনন্দিত। কারন তাদের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের বাঘাইড় মাছ। প্রশান্ত ছুটিতে এসে অভাবী জেলে বাবাকে মাছ শিকারে সহযোগিতা করছে। কাজ তার কাছে ছোট নয়।
অপরদিকে গত রোববার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মার দৌলতদিয়া ঘাট এলাকায় পদ্মা নদীতে ২৫ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে। রোববার ভোরে স্থানীয় জেলে সাইদ শেখের জালে মাছটি ধরা পড়ে। সকালে মাছটি দৌলতদিয়া ফেরিঘাটে নেওয়া হলে সেখানকার মৎস্য ব্যবসায়ী চান্দু শেখ ১ হাজার ২৫০ টাকা কেজি দরে ৩১ হাজার ২৫০ টাকায় মাছটি কিনে নেন। পরে মোটের ওপর দেড় হাজার টাকা বেশি দিয়ে মাছটি কিনে নেন ঢাকায় বসবাসরত ফরিদপুরের একজন ব্যবসায়ী।বড় আকৃতির পাঙাশ মাছটি দেখতে দৌলতদিয়া ফেরিঘাটে ভিড় জমায় স্থানীয় উৎসুক জনতা। স্থানীয় জেলেরা জানালেন, এ রকম বড় পাঙাশের সচরাচর দেখা মেলে না আর জালেও ধরা কঠিন। জালে আটকালেও তা টেনে পারে তোলা আরো কঠিন কাজ। দৌলতদিয়ার আক্কাস আলী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন বলেন, ইদানীং পদ্মা নদীতে সহজে পাঙাশের দেখা মিলছে না। জালে আটকা পড়া এমন বড় আকৃতির পাঙাশ খুবই সুস্বাদু হয়। কিন্তু বেশি দাম হওয়ায় সাধারণ মানুষ তা খেতে পারে না। স্থানীয়রা বলেন, ‘পদ্মা নদীতে বড় পাঙাশ ধরা পড়েছে এমন খবর শুনে এক নজর দেখার জন্য ফেরিঘাটে ওই পাঙাশ মাছটি ঘিরে অনেক মানুষ ভিড় করে। কেনার সাধ্য না থাকায় সাধারণ মানুষকে এ মাছ দেখেই সাধ মেটাতে হয়েছে।’


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল