১৩ নভেম্বর ২০১৮

সুটকেস খুলতেই বের হলো তরুণীর লাশ

সুটকেস খুলতেই বের হলো তরুণীর লাশ - ছবি : সংগৃহীত

রাজধানী লাগোয়া আশুলিয়ায় সুটকেসের অভ্যন্তর থেকে অজ্ঞাত (২০) পরিচয়ে এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় নবীনগর-কালিয়াকৈর মহাসড়কের পলাশবাড়ি এলাকা থেকে নিহতের লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার বেলা ১১টায় আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় হাবিব সিএনজির পাশে একটি সুটকেস পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে সুটকেসের কাছে গিয়ে ভেতর থেকে মাথার চুলের কিছু অংশ দেখতে পেয়ে বিষয়টি সন্দেহ হলে তারা থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে সুটকেসের ভেতর থেকে এক তরুণীর লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ পরিদর্শক (এস আই) অহিদ মিয়া বলেন, নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নিহত ওই তরুণীকে অন্য কোথাও শ্বাসরোধ করে হত্যার পর লাশটি গুম করার জন্য এখানে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও নিহতের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে বলেও তিনি জানান।


আরো পড়ুন :
গোয়ালন্দে যৌন হয়রানির প্রতিবাদ করায় যুবককে পিটিয়ে হত্যা
বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা

রাজবাড়ীর গোয়ালন্দে যৌন হয়রানির প্রতিবাদ করায় রুমান (২০) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। সে গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের চর আন্ধার মানিক গ্রামের আবুল কালাম মহুরীর ছেলে। শনিবার বিকেল ৫টার দিকে স্থানীয় কাটাখালী বাজারে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রুমনের বন্ধু সুমন বেপারী (২০), ইমন গাজী (২০) ও আকাশ খান নামে ৩ যুবক আহত হয়েছে। আহত সুমন ও ইমনকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য বাজারের দুই দোকানদারকে আটক করেছে।

গোয়ালন্দ হাসপাতালে চিকিৎসাধীন আহত সুমন বেপারী জানান, বরাট ভাকলা স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণিতে পড়ুয়া তার বন্ধুর এক ভাগনিকে কাটাখালী এলাকার রাসেল নামের এক যুবক যৌন হয়রানি করে আসছিল। সম্প্রতি রাসেল ওই স্কুলছাত্রীকে অপহরনের হুমকি দেয়।

এ বিষয়ে সুমন ওই স্কুলছাত্রী তার ভাগনি হয় বলে রাসেলকে ফোনে যৌন হয়রানি করতে নিষেধ করে। এতে রাসেল ক্ষিপ্ত হয়ে তাকে (সুমন) স্থানীয় কাটাখালী বাজারে এসে স্বাক্ষাতে কথা বলতে বলে। তারা তিন বন্ধু মিলে কাটাখালী আসলে রাসেলের নেতৃত্বে ৭/৮ জন যুবক তাদেরকে এলোপাথারী মারপিট করে আহত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়। এসময় সে (সুমন) ফোনে তার বন্ধু রুমানকে এ ঘটনা জানায়।

রুমান দ্রুত মোটরসাইকেল নিয়ে কাটাখালী বাজারে চলে আসে। রুমানের উপস্থিতি দেখে রাসেল ও তার সহযোগীরা আরো ক্ষিপ্ত হয়ে রুমানের উপর হামলা চালায়। তারা কাঠের চলা দিয়ে রুমানের মাথায় আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ হাসপাতালে পাঠায়। হাসপাতালে জরুরী বিভাগের চিকিৎসক এসময় রুমানকে মৃত ঘোষণা করে।

গোয়ালন্দ জরুরী বিভাগের চিকিৎসক ডা. নুরুল ইসলাম জানান, হাসপাতালে আনার পূর্বেই রুমানের মৃত্যু হয়। তার মাথার পেছনের দিক গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে।
এ প্রসঙ্গে গোয়ালন্দ ঘাট থানা ওসি মির্জা একে আজাদ জানান, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য ইতিমধ্যে পুলিশ অভিযান শুরু করেছে।

আরো পড়ুন :
রাণীনগরে তালাকের পর দ্বিতীয় বিয়ে : নারীর আত্মহত্যা
কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)

নওগাঁর রাণীনগরে যৌতুকের টাকা না পাওয়ায় তালাক দিয়ে স্বামী অনত্র বিয়ে করায় সাফিয়া বিবি (২৫) নামে এক গৃহবধু বিষপানে আত্মহত্যা করেছেন। শুক্রবার সন্ধ্যায় উপজেলার পারইল ইউনিয়নের বোদলা গ্রামে এই ঘটনাটি ঘটে। শুক্রবার রাতে রাণীনগর থানা পুলিশ সাফিয়া বিবি মৃত্যুর খবর পেয়ে লাশটি উদ্ধার করে শনিবার সকালে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।
সাফিয়া বিবি উপজেলার সদর ইউনিয়নের দাউদপুর গ্রামের মো: মুক্তার এর স্ত্রী ও বোদলা গ্রামে মৃত শহীদ উদ্দীন সরদারের মেয়ে।

এলাকাবাসি ও পারিবারিক সুত্রে জানা গেছে, স্বামী মুক্তার হোসেন তার স্ত্রী সাফিয়া বিবিকে শশুরবাড়ী থেকে ২ লাখ টাকা এনে দেয়ার জন্য শারীরিক নির্যাতন চালায়। বাধ্য হয়ে সাফিয়া ২০ হাজার টাকা এনে স্বামীকে দেয়। পরে আরো টাকার জন্য নির্যাতন করে সাফিয়াকে বাপের বাড়িতে তাড়িয়ে দেয়।

এর পর থেকে সাফিয়া বাপের বাড়ীতে থাকছেন। এরই স্বামী গোপনে তালাকনামা পাঠিয়ে দিয়ে অন্যত্র বিয়ে করে। পারইল ইউনিয়ন পরিষদে তালাকের কাগজ পৌঁছিলে বিষষটি সাফিয়াকে জানানো হয়। তালাক ও স্বামীর অন্যত্র বিয়ে করার সংবাদ জানতে পেরে শুক্রবার দুপুরে বাবার বাড়ির সবার অজান্তে সাফিয়া বিষপান করে। পরে তার পরিবারের লোকজন জানতে পেরে সাফিয়াকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। সেখানে তার অবস্থার অবনতি হলে নওগাঁ সদর হাসপাতালে রেফাট করেন। নওগাঁতেও তার অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মধ্যে তার মৃত্যু হয়। শুক্রবার রাতে রাণীনগর থানা পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান জানান, টাকা-পয়সা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কোন্দল চলছিল। এছাড়াও তাকে তালাক দিয়ে স্বামী অন্যত্র বিয়ে করায় সাফিয়া বিবি আত্মহত্যা করেছে। যৌতুকের বিষয়ে আদালতে মামলা করতে পারে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

 

দেখুন:

আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল