২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘আমরা মাঠে আছি, মাঠে থাকবো’

-

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন বলেছেন, আমরা মাঠে আছি, মাঠে থাকবো। সরকার যে হীন ষড়যন্ত্র করছে, যে কৌশল গ্রহণ করছে আমরা এ ব্যপারে তাদেরকে সাবধান করতে চাই যে এই ধরণের অপকৌশল মানুষ বুঝে তাই তারা এ থেকে বিরত হবেন। আর কোন গ্রেফতার যেন না হয়, যাতে করে জনগণ নিজের হাতে ভোট দিতে পারে এই ব্যবস্থা করবেন। তা না হলে আগামী আরো সিটি কর্পোরেশন নির্বাচন আছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আছে- সেগুলো সম্পর্কে কিন্তু এই সিটি কর্পোরেশন নির্বাচনগুলোতে কি হচ্ছে - সেটার পর্যবেক্ষণ করে আমরা ভবিষ্যতে সিদ্ধান্ত গ্রহণ করবো ।

তিনি শুক্রবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের পক্ষে নগরির বিভিন্ন এলাকায় পথসভা ও গণসংযোগ করেন। এর আগে সকালে তিনি হাসান উদ্দিন সরকারের বাসভবনে গণমাধ্যমকর্মীদের ব্রিফিংকালে এসব কথা বলেন। এসময় তার সাথে ছিলেন, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ফজলুল হক মিলন, সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকার, জেলা ছাত্রদলের সভাপতি সরাফত হোসেন প্রমুখ নেতারা। তিনি সর্বশেষ বিকেল সাড়ে ৪টায় পূবাইল মিরের বাজারে পথসভা করেন।

তিনি বলেন, এদেশে জাতীয় সংসদ নির্বাচন কিভাবে হবে, হবে কি না - এটা কিন্তু এই কয়েকটা সিটি কর্পোরেশন নির্বাচন নির্ধারণ করবে। আমরা সেই জন্য সরকার এবং নির্বাচন কমিশনকে বার বার দৃষ্টি আকর্ষণ করছি। এটা সরকারের জন্য এবং নির্বাচন কমিশনের জন্য একটা বিশাল পরীক্ষা। আমি আশা করি তারা পরীক্ষায় উত্তীর্ণ হবেন। না হলে ভবিষ্যতে এদেশে নির্বাচন ব্যবস্থা বা নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে কি ধরণের পরিণতি হবে বা কি ঘটনা ঘটবে সেটা আমরা এখনই বলতে পরবো না, আমাদের সিদ্ধান্ত এখনই আমরা নিতে পারবো না।

ড. খন্দকার মোশারফ হোসেন আরো বলেন , এখন নতুন একটি কৌশল পুলিশ প্রশাসন গ্রহণ করছে। গাজীপুর থেকে এবং টঙ্গী এলাকা থেকে আমদের নেতা-কর্মীদের কে ধরে নিয়ে গিয়ে টাঙ্গাইল বা পাশর্^বতী কোন এলাকায় মিথ্যা মামলায় তাদেরকে আসামী দেখিয়ে সেখানে তাদরকে গ্রেফতার দেখানো হচ্ছে এবং সেই কোর্টে তাদেরকে সোপর্দ করা হচ্ছে। টাঙ্গাইলে এরকম করা হয়েছে, ঢাকায় করা হয়েছে। অতএব সরকার এখানে যে কৌশল নিয়েছে , খুলনায় যে কৌশল নিয়েছে - এখানেও সেই কৌশল নিয়েছে।
তবে আমরা বিশ^াস করি যে খুলনা আর গাজীপুর এক কথা নয়। আমাদের এখানে নেতাকর্মীদের মনোবল শক্ত আছে এবং যত রকমের ষড়যন্ত্রই এই সরকারের থাকুক , তাদের যত কুটকৌশল থাকুক , তাকে মোকাবেলা করেই আমদের এই গাজীপুর সিটি কর্পোরেশনের নেতা কর্মীরা কাজ করেছে। ইনশাল্লাহ আমরা আশা করি জনগণ যাদি ভোট দিকে পারে, তাহলে আমদের প্রার্থী বিপুল ভোটে পাশ করবে, নির্বাচিত হবে। আর যদি সরকার এই বিজয় কে ছিনতাই করতে চায় , তাহলে জনগণ- মিডিয়া এবং এদেশের সকল মানুষ দেখবে , বিদেশের মানুষ দেখবে এবং এটার ফলাফল ভালো হবে না বলে আমরা সরকারকে , সরকারী দলকে সাবধান করতে চাই।


আরো সংবাদ



premium cement