২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গাজীপুরে আওয়ামী লীগ প্রার্থীর প্রচারণায় খুলনার মেয়র খালেক

-

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়ছে প্রার্থীদের চুড়ান্ত প্রচার প্রচারনা আর ভোটারদের বাড়ছে আগ্রহ উত্তেজনা । অপরদিকে সম্প্রতি খুলনার অভিজ্ঞতায় উদ্বেগ , উৎকণ্ঠা আর ভীতির কথা জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন জোট। গাজীপুর সিটি নির্বাচনের দিকে এখন সকলেরই নজর রয়েছে। বিভিন্ন দলের কেন্দ্রীয় নেতা-কর্মীরা এখন যার যার প্রার্থীর পক্ষে গণসংযোগ, প্রচারণায় চালাতে ছুটছেন গাজীপুরে। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই তারা দিনভর নির্বাচনী প্রচার-প্রচারনার কাজে ব্যস্ত সময় পার করছেন। খুলনা সিটির নর্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বৃহস্পতিবার সকালে আওয়ামীলীগ মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে জেলা শহরের ভোটারদের কাছে ভোট প্রার্থনা এবং পথসভা ও প্রচরণায় অংশ গ্রহণ করেছেন। এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমেনাইর পীর মূফতি সৈয়দ ফজলুল করিমসহ অন্যান্য দলের কেন্দ্রীয় দলের নেতৃবৃন্দ নির্বাচনী কাজে অংশ নেন। নির্বাচনের আমেজ ও উত্তাপ সিটি এলাকাসহ আশেপাশের এলাকাগুলোতেও ক্রমেই ছড়িয়ে পড়েছে। নির্বাচনী প্রচারের শেষ দিকে এসে প্রার্থীরা তাদের বিভিন্ন কৌশলকে কাজে লাগিয়ে ছুটছেন বিভিন্ন এলাকায় ভোট প্রার্থনা করতে।

গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে প্রার্থীরা বৃহষ্পতিবার সকাল হতে রাত পর্যন্ত ব্যপক গণসংযোগ, বৈঠক ও পথসভার মধ্য দিয়ে ব্যস্ত দিন কাটিয়েছেন। এদিন প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনী এলাকায় বিভিন্ন পাড়া-মহল্লায়, দোকানপাট, কলকারখানায় ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গিয়ে পথসভা ও বৈঠক করে গণসংযোগ করেছেন এবং প্রচারপত্র বিতরণ করে ভোট চেয়েছেন। তাদের সঙ্গে যোগ দিয়েছেন জোট এবং মহাজোটের শরীকদলগুলোর কেন্দ্রীয় নেতারা। প্রার্থী ও নেতা কর্মীদের পদচারণায় পুরো এলাকা এখন মুখরিত হয়ে উঠেছে।


মেয়র প্রার্থীদের গণসংযোগ
বিএনপি ॥ ২০ দলীয় ঐক্যজোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত গণসংযোগ ও প্রচারণায় অংশ নেননি। দুপুরের পর তিনি মহানগীরর সালনা, কোনাবাড়ি বাজার, জরুন, কাশিমপুর এলাকায় পথসভায় ও গণসংযোগ করেন। পরে তিনি বিকেলে টঙ্গীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপির সভাপতি ও ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সাবেক এমপি ফজলুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রিীয় কমিটির সদস্য হুমায়ুন কবির, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মো.সোহরাব উদ্দিন প্রমূখ। একইদিন সকালে বিএনপির কেন্দ্রীয় নেতা নগরীর সালনা এলাকায় মির্জা আব্বাস, আব্দুল্লাহ আল নোমান গণসংযোগ করেন।

গণসংযোগকালে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন সবুজ, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মুফতী নাসির উদ্দিন, কাপাসিয়া থানা বিএনপির সভাপতি আব্দল খলিল, সেক্রেটারী সাখাওয়াত হোসেন সেলিম, জেলা বিএনপি নেতা কুতুব উদ্দিন চেয়ারম্যান, মনিরুজ্জামান লাবলু, সম্মিলিত পেশাজীবী পরিষদ গাজীপুর জেলার সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, জাগপা মহানগর সভাপতি প্রিন্সিপাল হুমায়ুন কবির, পেশাজীবী নেতা ইঞ্জিনিয়ার রুহুল আমীন আকন্দ, ইঞ্জিনিয়ার আব্দুর রশিদ। সাবেক গাজীপুর পৌর এলাকার আট ওয়ার্ডে প্রচার কার্যক্রম তত্ত্বাবধানের লক্ষ্যে অভিযান পরিচালনা করেন মনিটরিং সেল ও নির্বাচন নিয়ন্ত্রন কেন্দ্রের পরিচালক ও জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী মাহবুব-উল হক গোলাপ উপস্থিত ছিলেন।

এদিকে নগরীর ৯নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ। তার সঙ্গে ছিলেন ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সহ সভাপতি শাহীন হাসান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, দিগন্ত টিভির প্রধান বার্তা সম্পাদক জিয়াউল কবির সুমন, ডিইউজের নেতা আল আমীন, প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জিয়া পরিষদ নেতা মাফিকুর রহমান সেলিম প্রমুখ। নগরীর ৪০ ও ৪২নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও পেশাজীবী নেতা ডা, এজেড এম জাহিদ হোসেন। সাথে ছিলেন স্থানীয় বিএনপি নেতা আব্দুল বাতেন, সোলায়মান, হাজী রফিক প্রমুখ। নগরীর ৫নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফে. ডা. ফরহাদ হালিম ডোনার। নগরীর ৩৯নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির কেন্দ্রীয় সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক প্রফে. ডা. রফিকুল ইসলাম বাচ্চু। ২৭ নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। নগরীর ২৪নং ওয়ার্ডে প্রচার কাজ করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ২৮ ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলাল, জেলা বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা এসকে জবি উল্লাহ, ছাত্রদল নেতা জিএস সোহেল রানা, ফরহাদ প্রবাল প্রমুখ। নগরীর ১নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির পল্লী উন্নয়ন সম্পাদক গৌতম চক্রবর্তী, তাঁর সাথে ছিলেন বিএনপি নির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দ দাস অপু, নির্বাহী সদস্য দেবাষীশ রায় মধু। ৩২নং ওয়ার্ডে প্রচার কাজ করেন সেলিম রেজা হাবিব, ছাত্রদলের আনিছুর রহমান, তালুকদার খোকন প্রমুখ। নগরীর ৩১ নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ। এছাড়াও ছিলেন কেন্দ্রীয় নেতা ফিরোজ উজ জামান, হাবিবা, শামীম, ছাত্রনেতা জাহাঙ্গীর প্রমুখ। নগরীর ১৩ নং ওয়ার্ডে প্রচার কাজ করেন বিএনপি কেন্দ্রীয় নেতা এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক সামসুজ্জামান ঘরে ঘরে গিয়ে ধানের শীষের পক্ষে ভোট চান।

পথসভায় জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন বলেন, তার দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পুলিশ প্রতিনিয়তই হয়রানী করছে, গ্রেপ্তার করছে। তাদের নির্বাচনী এজেন্টদেরও ভয়ভীতি দেখানো হচ্ছে। বুধবার রাতেও তাদের দল ও অঙ্গ সংগঠনের ১৫জন নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে। পুলিশ অভিনব কায়দায় রাতে অন্ধকারে তাদের নেতা-কর্মীদের গাজীপুর থেকে আটক করে অন্যজেলার পেন্ডিং মামলায় আসামি দেখিয়ে ওইসব থানার নিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো পাঠাচ্ছে। পুলিশের এহেন কাজের জন্য প্রতিবাদ স্বরূপ বৃহস্পতিবার সকালে মেয়র প্রার্থী গণসংযোগ ও প্রচারণায় বের হননি। এ ব্যাপারে হাসান উদ্দিন সরকার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

আওয়ামীলীগ ॥ আওয়ামীলীগ ॥ ১৪ দলীয় জোটের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী (নৌকা) মোঃ জাহাঙ্গীর আলম বৃহষ্পতিবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) সামনে পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন। পরে তিনি কর্মী সমর্থকদের নিয়ে পর্যায়ক্রমে ২৪, ২৫, ২৬, ২৭, ২৯, ৩১, ৩৯, ৪০, ৪১, ৪২ নম্বর ওয়ার্ডে দিনভর গণসংযোগ করেন। এতে মহাজোটের শরীকদলের নেতা কর্মী ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণের শিক্ষক কর্মচারী, মসজিদের ইমাম এবং সাধারণ ভোটারগণ ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যোগ দেন। গণসংযোগ কালে তিনি বিএডিসি, পূর্ব ভুরুলিয়া, শিমুলতলি, চত্বর বাজার, ভানুয়া, ফাওকাল, চাপুলিয়া, উত্তর ছায়াবিথী শ্মশান মোড়, টাঙ্কিমোড়, জোড়পুকুরপাড়, বরুদা, হাড়িনাল, লেবু বাগান, দক্ষিণ ছায়াবিথী মোড়, মাধববাড়ি মোড়, রথখোলা, শহীদ বরকত স্টেডিয়াম, বিলাশপুর মসজিদের সামনে, মারিয়ালী, শহীদ নিয়ামত সড়ক, শহীদ স্মৃতি স্কুল, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে, তালুকদারের পুকুর পাড়, কৃষি গবেষণা শ্রমিক ক্লাব, কাজীবাড়ি, পূর্ব চান্দনা, ভোড়া কুমারপাড়া, অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার বাড়ির রাস্তার মোড়, ভাড়ারুল জামতলা, চৌরাস্তা, ধীরাশ্রম, পুবাইল কলেজ গেট, ৪২এ সাবেক ইউনিয়ন পরিষদ, মাঝুখান বাজার, হায়দারাবাদ মাদ্রাসার সামনে অনুষ্ঠিত পৃথক পথসভায় বক্তব্য দেন।
মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম পথসভায় বক্তব্যকালে বলেন, প্রত্যেক প্রার্থীরই ভোটারের উপর শ্রদ্ধাশীল হওয়া উচিত, সম্মান থাকা উচিত। গাজীপুরে সবসময় শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। ভোটারদের বিশ^াষ করি মানুষ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পারবে। গাজীপুরের মানুষ শান্তিপ্রিয়। প্রতিপক্ষ বিএনপি মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে ৮৬ এবং ৮৮সালের নির্বাচনে কারচুপি করে বিজয়ী হওয়ার অভিজ্ঞতা রয়েছে। তিনি এখন এলাকায় প্রচারণালে কোন লোক পাচ্ছেন না। সে কারনে বিএনপি কেন্দ্রীয় নেতাদের প্রেসক্রিপশনে লিখিত বক্তব্য মিডিয়ার সামনে পাঠ করছেন এবং বিভ্রান্তি ছড়াচ্ছেন। তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থীকে ভোটারের উপর আস্থা রেখে এসব বিভ্রান্তিমূলক বিবৃতি দেওয়া বন্ধের আহ্বান জানান। তিনি ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করার আহ্বান জানান।
এসব পথসভায় অন্যান্যের মধ্যে আওয়ামীলীগ নেতা কাজী আলীম উদ্দিন বুদ্দিন, এ্যাড. শফিকুল ইসলাম বাবুল, এ্যাড. হারিছ উদ্দিন আহমেদ, আব্দুল হাদি শামিম, মো আমজাদ হোসেন বাবুল, মোঃ আমানত হোসেন খান, আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।
গতকাল বৃহস্পতিবার দুুুপুরে মহানগরীর ২৮ নম্বর ওয়ার্ডের হাড়িনাল ও আদালত এলাকায় খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক গাজীপুর সিটি মেয়র প্রার্থীর সঙ্গে গণসংযোগ করেন এবং পথসভায় বক্তব্য রাখেন।

পথসভায় মেয়র প্রাথী জাহাঙ্গীর আলম এসব কথা বলেন। পথসভায় খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক বক্তব্য রাখেন। এসময় খুলনার মেয়র বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের উপর আস্থা রেখে খুলনার মানুষ বিপুল ভোটে নৌকা মার্কাকে বিজয়ী করেছে। গাজীপুরে নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি আগামী ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

অপরদিকে একই দিন দুপুরে নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, অ্যাড. কাজী মোরশেদ কামাল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। ৩৮ নম্বর ওয়ার্ডের খাইলকুর এলাকায় কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, এস এম কামাল। এছাড়াও নগরীর ৮ নম্বর হতে ১২ নম্বর ওয়ার্ডে আওয়ামীলীগের বিজ্ঞন ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুরসহ বিজ্ঞন ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির রেমন্ড আড়েং, প্রকৌশলী নুরুজ্জামান, প্রকৌশলী কোবাত হোসেন, প্রকৌশলী আবুল কালাম হাজারীসহ আওয়ামীলীগের ও মহিলা আওয়ামীলীগের টিম নির্বাচনী প্রচারণার কাজ করছেন।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর মো. জাহাঙ্গীর আলমের পক্ষে সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা সাবেক মন্ত্রী দিলীপ বড়–য়ার নেতেৃত্বে চান্দনা-চৌরাস্তা বাজার, শাপলা ম্যানশন ও আশেপাশের এলাকায় গণসংযোগ করেন। গণতন্ত্রী পার্টির জেনারেলর সেক্রেটারি শাহাদত হোসেন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সাফিকুল ইসলাম বাবুল, বাংলাদেশ সমাজতন্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. রেজাউর রশীদ খান, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক করিম সিকদার ও শওকত রায়হান, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক ভিপি ও আওয়ামীলীগ নেতা আব্দুল হালিম সরকার, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার , গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিরা সরকার।

একই এলাকায় বৃহস্পতিবার দুপুরে আওয়ামীগ প্রার্থীর পক্ষে তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব আবু দাউদ মসনবী হায়দার, সাংগঠনিক সম্পাদক মো. আলী ফারুকী. সংগঠনটির ঢাকা জেলা কমিটির আহ্বায়ক মেহেদী হাসান বুলবুল, আক্তার হোসেন গাজীপুরী প্রমূখ পথসভায় অংশ নেন।

একইদিন বিকেলে মহানগরীর তেলিপাড়া সাগর সৈকত কনভেনশন সেন্টারে এক নির্বাচনী মতবিনিময় সভায় আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মো. ওমর ফারুক, সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, যুবলীগের জেলা কমিটির আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম প্রমূখ অংশ নেন।

ইউকে এবং ইউএসএ ডিপলোমেটদের সঙ্গে জাহাঙ্গীর আলমের বৈঠক ॥ জাহাঙ্গীর আলম দুপুরে চান্দনা উচ্চ বিদ্যালয়ে ইউকে এবং ইউএসএ ডিপলোমেট প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন। প্রতিনিধি দলের সদস্যরা এসময় নির্বাচনী প্রচারণার পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

ইসলামী আন্দোলন ॥ দুপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুহা. নাসির উদ্দিনের পক্ষে মহানগরীর চান্দনা-চৌরাস্তা এবং গাজীপুর জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় পৃথক পথসভা ও গণসংযোগে যোগ দেন সংগঠণের আমির চরমোনাইয়ের পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম। এসময় সংগঠনের মেয়র প্রার্থী মুহা. নাসির উদ্দিন, যুগ্ম মহাসচিব হাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সভাপতি একেএম আতিকুর রহমান, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করিম মারুফ প্রমুখ তার সঙ্গে ছিলেন।

এসময় চরমোনাইর পীর পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম বলেন, বর্তমান সরকারের অধীনে যতগুলো নির্বাচন হয়েছে ততগুলো নির্বাচনই হয়েছে প্রশ্নবিদ্ধ। তারা একটা নির্বাচনও সুষ্ঠ দেখাতে পারেনি। বিএনপি আওয়ামীলীকে ভোট দিয়ে আমরা ভাগ্যের পরিবর্তন চেয়েছিলাম। কিন্তু বিনিময়ে আমরা কি পেয়েছি। আজ দেশে খুন হচ্ছে, ঘুম হচ্ছে, জানের কোন নিরাপত্তা নেই, সম্পদের নিরাপত্ত নেই। এ অবস্থার পরিবর্তনের লক্ষে, দুনিয়ায় শান্তির লক্ষ্যে আখেরাতের মুক্তির লক্ষ্যে তিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী অধ্যক্ষ নাসির উদ্দিনের হাত পাখা প্রতীকে ভোট প্রার্থনা করেন।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল