২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডিমলায় পৃথক ঘটনায় ২ নারীসহ তিনজন নিহত

নিহত লাইলী বেগম - নয়া দিগন্ত

নীলফামারীর ডিমলায় পৃথক ঘটনায় ২ নারীসহ ৩ জন নিহত হয়েছে। নিহতরা হলেন, উপজেলা পূর্বছাতনাই গ্রামের জুল হোসেনের স্ত্রী রাসেদা বেগম(২৮) ও দক্ষিন তিতপাড়া(বড়জুম্মা) গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী লাইলী বেগম(২৭) এবং ছাতনাই বালাপাড়া গ্রামের ছলিমুদ্দিনের পুত্র কামরুল ইসলাম(৩৫)। এসব ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে।

জানাগেছে, ডিমলা উপজেলার গয়াবাড়ী গ্রামের আজিজুল ইসলামের কন্যা লাইলী বেগম (২৭)এর সাথে একই উপজেলা দক্ষিন তিতপাড়া (বড়জুম্মা) গ্রামের সমসের আলীর পুত্র শফিকুল ইসলামের (৩২) প্রায় ১৩ বছর আগে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে কারনে-অকারনে স্বামী ও তার বাড়ীর লোকজন লাইলী বেগমকে প্রায়ই মানসিক ও শারীরিকভাবে নির্যতন করতো।

মঙ্গলবার ভোরে লাইলী বেগমকে তার স্বামীর বাড়ীতে মৃত্যু অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় লাইলী বেগমের বড়ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে মঙ্গলবার দুপুরে নিহতের স্বামী শফিকুল ইসলামসহ ৬ জনকে আসামী করে থানায় একটি অভিযোগ করেন। অভিযোগ পেয়ে পুলিশ লাইলী বেগমের স্বামী শফিকুল ইসলাম ও শ্বশুর সমসের আলী(৬৫)কে আটক করেন।

অন্যদিকে ডিমলা উপজেলার দক্ষিন সুন্দর খাতা গ্রামের আহেদ আলীর কন্যা রাশেদা বেগম(২৮) এর সাথে প্রায় ১২ বছর আগে একই উপজেলা পূর্বছাতনাই গ্রামের মৃত আব্দুল গণির পুত্র জুল হোসেন (৩৭) এর সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে স্বামী ও তার বাড়ীর লোকজন রাশেদা বেগমকে সোমবার শারীরিক ভাবে নির্যতন করেন। নির্যাতনে রাশেদা বেগম মারা গেলে তার মুখে বিষ ঢেলে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাশেদাকে মৃত ঘোষণা করলে লাশ রেখে স্বামী জুল হোসেন পালানোর চেষ্টা করেন। এ সময় স্থানীয় লোকজন তাকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় নিহতের ভাই আসাদুল হক বাদী হয়ে জুল হোসেনসহ ৫ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করে। আটক জুল হোসেনকে মঙ্গলবার আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে প্রেরণ করা হয়।

অপর দিকে উপজেলার ছানতাই বালাপাড়া গ্রামে শুক্রবার দিন মুজুরীর টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে এক সংঘর্ষে কামরুল ইসলাম(৩৫) নামে এক দিনমুজুর গুরুতর আহত হন। আহত দিনমুজুরকে প্রথমে ডিমলা এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় দিন মুজুর কামরুল ইসলাম রোববার রাতে মারা যান।

এ ঘটনায় নিহতের স্ত্রী কুলছুম বেগম সোমবার ৫ জনকে আসামী করে ডিমলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয় নি।

ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি)মফিজ উদ্দিন শেখ ঘটনা ৩ টির সত্যতা স্বীকার করেছেন।

 


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল