২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জমি বিরোধের জেরে জামাই খুন

-

জমি সংক্রান্ত বিরোধের জেরে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় শহীদ মিয়া (৪০) নামে একজন খুন হয়েছেন। নিহত শহীদ উপজেলার কোশাকান্দা গ্রামের চাঁন মিয়ার ভগ্নিপতি।

মঙ্গলবার দুপুরে শ্রীরামদী এলাকার আলুর স্টোর বাজারে এ ঘটনাটি ঘটে। নিহত শহীদ মিয়া চাঁন মিয়ার বাড়িতে ঘর জামাই হিসেবে বসবাস করতেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। ঘটনার পর প্রতিপক্ষের লোকজন বাড়ি-ঘরে তালা দিয়ে গা-ঢাকা দিয়েছে। তবে শহীদ মিয়া নিহত হওয়ার বিষয়টি এখনও নিশ্চিত নয় বলে জানান পাকুন্দিয়া থানার ওসি মো. আজহারুল ইসলাম সরকার।

এলাকাবাসি সূত্রে জানা যায়, প্রায় ৩০ বছর ধরে উপজেলার কোশাকান্দা গ্রামের চাঁন মিয়া ও লাল মিয়ার সঙ্গে পাশের বাড়ির গোলাপ মিয়ার মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। তারা উভয়ে সম্পর্কে চাচাত ভাই। এ নিয়ে বেশ কয়েকবার গ্রামীন শালিস বৈঠক হলেও কোন মিমাংসা করতে পারেনি।

এর জের ধরে গত ১লা রমজান ও ঈদুল ফিতরের আগের দিন দুই দফা চাঁন মিয়ার বাড়িতে গোলাপ মিয়ার লোকজন হামলা চালিয়ে ভাংচুর করে। এ ঘটনায় গত মঙ্গলবার চাঁন মিয়া বাদী হয়ে পাকুন্দিয়া থানায় গোলাপ মিয়ার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে সুখিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য ও পাকুন্দিয়া উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য এবং গোলাপ মিয়ার ভাগ্নি ললিতা আক্তার বীথি উভয় পক্ষের মধ্যে মিমাংসার উদ্যোগ নেন। এ বিষয়ে মঙ্গলবার সকালে ললিতা আক্তার বীথি চাঁন মিয়ার বাড়িতে যান। আগামি বুধবার এ বিষয়ে গ্রাম্য বৈঠকে মীমাংসার আশ্বাস দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কোন রকম ঝগড়া বিবাদ করতে নিষেধ করেন।

এ আশ্বাস পেয়ে চাঁন মিয়ার ভগ্নিপতি শহীদ মিয়া বাড়ি থেকে বের হয়ে শ্রীরামদী এলাকার আলুরস্টোর বাজারে যান। বাজারের মাছ মহলের একটি চায়ের দোকান থেকে চা খেয়ে বাড়িতে আসার পথে আলুরস্টোর বাজারে শান ট্রেডার্সের সামনে পৌছলে গোলাপ মিয়ার ছেলে হিমেল ও ইমরানের নেতৃত্বে জীবন, সুমন, রিগেন ও আলিফ তার পথরোধ করে এবং এলোপাথারি চাপাতি দিয়ে কুপিয়ে শহীদ মিয়াকে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। এলাকার লোকজন তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে ভর্তি করে।

এ ব্যাপারে পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ মো. আজহারুল ইসলাম সরকার জানান, শহীদ মিয়া নিহত হওয়ার বিষয়ে তিনি নিশ্চিত নন। লিখিত অভিযোগ তিনি এখনও পাননি। তবে এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে।

 


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল