২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গুনীজনকে সম্মান জানালে গুনীজন তৈরি হবে: সিমিন হোসেন রিমি এমপি

গুনীজন সম্মননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখছেন সংসদ সদস্য সিমিন হোসেন রিমি -

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি বলেছেন, যে দেশে যত বেশি গুনীজনকে সম্মান দেয়া হবে, সেই দেশে তত বেশি গুনীজন তৈরি হবে। তিনি আরো বলেন, প্রকৃতির সঙ্গে আমরা যেরূপ আচরণ করি, প্রকৃতিও আমাদের কাছে সেভাবে ফিরে আসে। যা কিছু ভাল আমরা যদি তা করি এবং যা কিছু মন্দ, খারাপ তা বর্জন করি তবেই দেশ ও জাতি আলোকিত হবে।

মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা শিল্পকলা একাডেমী আয়োজিত গুনীজন সম্মননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সভাপতি অধ্যাপক আয়েশ উদ্দিন, সাবেক সংসদ সদস্য মো. শহীদুল্লাহ, কাপাসিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউর রহমান লস্কর মিঠু, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সহযোগী অধ্যাপক অসীম বিভাকর প্রমূখ ।

অনুষ্ঠানে ২০১৪ সাল থেকে ২০১৭সাল পর্যন্ত ২০ জন গুনী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। যাদেরকে সম্মাননা দেয়া হলো তারা হলেন- ২০১৪ সালে নাট্যকলায় আহমেদ রেজা রুবেল, যন্ত্রশিল্পী আতিকুর রহমান, কণ্ঠশিল্পী ক্ষিতিশ চন্দ্র মল্লিক, লোকসঙ্গীত প্রানবন্ধু দাস ও আবৃতিতে লিয়াকত চৌধুরী, ২০১৫সালে আবৃতিতে অসীম বিভাকর, সন্ত্রসঙ্গীতে সুভাষ চন্দ্র রায়, নাট্যকলায় অধ্যাপক আয়েশ উদ্দিন, কন্ঠ সঙ্গীতে জোসেফ কমল রড্রিক্স, লোক সঙ্গীতে ড. রশীদ হারুন, ২০১৬সালে লোকসঙ্গীতে আব্দুল বারী, কন্ঠসঙ্গীতে মো. আয়েত আলী, ফটোগ্রাফীতে আকবর আলী, নাট্যকলায় প্রেমনাথ রবি দাস, লোক সঙ্গীতে মো. আলাউদ্দিন, ২০১৭সালে যন্ত্রসঙ্গীতে সৈয়দ হাফিজুর রহমান, সঙ্গীতে রাসেল নূরী, আবৃত্তিতে সিরাজুল ইসলাম জানু, চলচ্চিত্রে হোসনে আরা আক্তার পুতুল এবং যাত্রা শিল্পে মো. মোজাফ্ফর হোসেন মোহর। প্রতিজনকে স্মারক মেডেল, উত্তরীয় এবং ১০হাজার টাকার চেক তুলে দেন প্রধান অতিথি। অনুষ্ঠানশেষে ভিডিও ডকুমেন্টেশন ’বদুর গান’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

 


আরো সংবাদ



premium cement