২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গৃহপরিচারিকা হত্যার অভিযোগে প্রবাসীর স্ত্রী আটক

গৃহপরিচারিকা হত্যার অভিযোগে প্রবাসীর স্ত্রী আটক - ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের দৌলতপুরে সুফিয়া আক্তার (২০) নামে এক গৃহপরিচারিকার লাশ দাফনে বাধা দেয়া হয়েছে। খলসী ইউনিয়নের বড়জোলা গ্রামের রহিম মল্লিকের মেয়ে নিহত সুফিয়া ঢাকার সাভারে আশুলিয়া এলাকায় এক সৌদি প্রবাসীর বাসায় কাজ করত।

তাকে নির্যাতনে হত্যা করা হয়েছে- এমন অভিযোগে এলাকাবাসী সোমবার সকালে লাশ দাফনে বাধা দিয়ে পুলিশে খবর দেয় । খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ হাসপাতাল মর্গে পাঠায়। এঘটনার সাথে জড়িত সন্দেহে বাড়ির গৃহকর্তী সৌদিপ্রবাসী স্ত্রী আলেয়া বেগমকে (২৬) আটক করেছে দৌলতপুর থানা পুলিশ ।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, দুই ভাই, চার বোনের মধ্যে মেজো সুফিয়া। ৭/৮ মাস ধরে তিনি প্রবাসী হাফিজুর রহমানের বাসায় কাজ করতেন। হাফিজুর রহমানের স্ত্রী আলেয়া বেগম বেতন ঠিকমতো দিতেন না। কাজকর্ম নিয়ে মাঝেমধ্যেই তাকে নির্যাতন করতেন।

ঈদের ছুটিতেও বাড়ি আসতে দেননি। কাউকে কিছু না জানিয়ে রোববার সন্ধ্যার পর হঠাৎ আলেয়া সুফিয়ার লাশ দিতে আসেন। স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে প্রচার করেন তিনি। আর রাতেই কয়েকজন মাতব্বরকে নিয়ে গোপন সমঝোতায় তড়িঘড়ি করে লাশ দাফনের প্রক্রিয়া করছিলেন।

এ সময় লাশের শরীরে আঘাতের চিহ্ন দেখে হত্যা করা হয়েছে বলে স্থানীয়দের সন্দেহ হয়। এরপর তারা লাশ দাফনে বাঁধা দিয়ে পুলিশে খবর দেন ।

স্থানীয় খলসী ইউপি সদস্য হানিফ মৃধা জানান, লাশের মাথায় দাগ ও গিড়ায় ব্যান্ডেজ আছে। সারা শরীর অ্যাসিডে ঝলসোর মতো মনে হচ্ছে। আর লাশে পচন ধরে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে ধারণা করা হচ্ছে দুই-তিন দিন আগেই নির্যাতন করে হত্যা করা হতে পারে।
সুফিয়ার বাবা আব্দুর রহিম বলেন, আমার মেয়ের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন আছে ‘লোকজন বলছে মেরে ফেলা হয়েছে। আমি এর ন্যায্য বিচার চাই।'

এ বিষয়ে অভিযুক্ত আলেয়া বেগম জানান, সুফিয়াকে হত্যা করা হয়নি। বেতনের তিন হাজার টাকা তার বাবাকে দেয়ায় সে নিজের শরীরে গরম পানি ঢেলে দিয়েছিল। পায়ের হাঁটু ও মাথায় নিজে নিজে দেওয়ালের সাথে আঘাত করে এ থেকেই রোববার সকালে তার মৃত্যু হতে পারে। তার মানসিক রোগ ছিল মাঝে মাঝে হঠাৎ নিজের শরীরে আঘাত করত।

এ ব্যাপারে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুনীল কুমার কর্মকার জানান, সোমবার সকাল ১০টার দিকে বড়জোলা গ্রামে সুফিয়া নামে এক গৃহপরিচারিকার লাশ দাফনে বাধা খবর পেয়ে ঘটনা স্থলে যাই। পরে মৃত সুফিয়া আক্তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখে সন্দেহ হয়। লাশ সুরতহাল রির্পোট তৈরী করে ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে । আর লাশে পচন ধরে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। লাশের সাথে আসা হত্যার সন্দেহে বাড়ির গৃহকর্তী আলেয়া বেগমকে আটক করা হয়েছে । এ ব্যাপারে ঘটনাস্থল সাভারের আশুলিয়া থানা আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।

আরো পড়ুন :

জামাইয়ের মামলায় শ্বশুর গ্রেফতার
শাহজাহান সিরাজ, কিশোরগঞ্জ (নীলফামারী)
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় রোববার রাত জামাইয়ের মামলায় শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ । সোমবার তাকে জেলহাজতে পাঠানো হয়।
সরেজমিন পরিদর্শন ও পুলিশ সূত্র জানায়, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের মাঠের বাজার গ্রামের রোস্তম আলী ছেলে কুক্ষাত দাদন ব্যবসায়ী শরীফুল ইসলাম তার দ্বিতীয় স্ত্রী নারজুমা আকতার নয়নের পিতা মমিনুর রহমানের নামে ১২ লাখ ৫০ হাজার টাকা চুরির অভিযোগে এক বছর আগে কিশোরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা নম্বর ১৭৫/১৭। তদন্তকারী কর্মকর্তা এসআই সাজু মিয়া তদন্ত শেষে আদালতে প্রতিবেদন প্রেরণ করেন। আমলি আদালতের বিচারক আসামির নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। কিশোরগঞ্জ থানার পুলিশ গত রোববার রাতে মমিনুর রহমানকে তার বাড়ি থেকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ হারুন অর রশিদ ঘটনার বিষয় স্বীকার করেছেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল