১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

দৌলতপুরে সেই প্রধান শিক্ষক বরখাস্ত

অনিয়ম
মো: দেলোয়ার হোসেন - নয়া দিগন্ত

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় অনিয়ম ও অর্থ আত্মসাতের দায়ে কাকনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেনকে বরখাস্ত করা হয়েছে।

চলতি মাসের শুরুতে সাড়ে আটশ’ শিক্ষার্থীর আবেদনের প্রেক্ষিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাকে এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোসহ বরখাস্ত করে।

এর আগে বিদ্যালয়ের ল্যাপটপে নগ্ন ভিডিও রাখার অভিযোগে ২০১৪ সালের এপ্রিলে শিক্ষার্থীরা দেলোয়ার হোসেনকে অপসারণ চেয়ে মানববন্ধন করেছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মো: দেলোয়ার হোসেন সাত বছর যাবৎ বিদ্যালয়ের প্রধান শিক্ষক থাকা অবস্থায় ভুয়া বিল ভাউচারের মাধ্যমে প্রায় ১৭ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া ঠিকমত স্কুলে না আসা, ক্লাসে উপস্থিত না হয়ে অন্য শিক্ষক দিয়ে প্রক্সি ক্লাস করানো, শিক্ষকদের সাথে খারাপ আচরণ করার বিস্তর অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐ বিদ্যালয়ের এক শিক্ষক জানান, প্রধান শিক্ষকের নিয়োগটিই ছিল মোটা অংকের টাকা আর তদবিরের মাধ্যমে। তাই শুরু থেকেই তিনি নানা প্রকার দুর্নীতি করে আসছেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দেলোয়ার হোসেন অভিযোগ করে জানান, ম্যানেজিং কমিটির উপর এলাকাবাসী ও শিক্ষার্থীদের অভিভাবকের দীর্ঘ দিনের চাপের পরিপ্রেক্ষিতে চার সদস্য বিশিষ্ট একটি অডিট কমিটির তদন্তে প্রায় ১৭ লাখ টাকা আয়ের সাথে ব্যয়ের কোনো মিল খুঁজে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ইমদাদুর রহমান জানান, ‘এ বিষয়ে আমি অবগত আছি। তাছাড়া প্রধান শিক্ষককে বিদ্যালয়ে রাখা আর না রাখা সম্পূর্ণ ম্যানেজিং কমিটির ব্যাপার।’

বরখাস্ত প্রধান শিক্ষক মো: দেলোয়ার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি টাকা আত্মসাতের ব্যাপারে কোনো সদুত্তর না দিয়ে সংবাদ পরিবেশন না করার জন্য অনুরোধ জানান।


আরো সংবাদ



premium cement