Naya Diganta

নেতার সামনে রিকশায় চড়ায় ঢাকা পলিটেকনিকে সংঘর্ষ

চারজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

০৪ জানুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ০০:২৭


নেতার সামনে রিকশায় চড়াকে কেন্দ্র করেই ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে, স্থানীয় এক বখাটে যুবক পলিটেকনিকের এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে পলিটেকনিক ছাত্রদের সাথে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে। গতকাল এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় এসআই আব্দুল বারিক বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন (নম্বর-৩)। পরে স্থানীয় হারুন অর রশিদ, ফজর আলী, শফিকুল ইসলাম ও মোস্তফা কামালকে গ্রেফতার করা হয়।
ভুক্তভোগী মেহেদী হাসান শামীম বলেন, তিনি ভোলা পলিটেকনিক ইনস্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবা-মা শিল্পাঞ্চল এলাকার বেগুনবাড়িতে থাকেন। কয়েক দিন আগে ছুটিতে ঢাকায় আসেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় রিকশায় পলিটেকনিকের সামনে দিয়ে বাসায় যাচ্ছিলেন। এ সময় ছাত্রলীগের প্রায় ৩০ নেতাকর্মী সেখানে দাঁড়িয়ে ছিল। তাদের মধ্যে কয়েকজন তার গতিরোধ করে বলে নেতারা দাঁড়িয়ে আছে তুই রিকশা দিয়ে যাস। পরে তাকে রিকশা থেকে নামিয়ে মারধর করা হয়।
তিনি অভিযোগ করে বলেন, পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল মোল্লা এসে তাকে কানে ধরে উঠবস করায়। পাশাপাশি ভিডিও ধারণ করে। ছাত্রলীগের নেতাকর্মীরা তার বিরুদ্ধে এক নারীকে উত্ত্যক্তের অভিযোগ তোলে। অথচ সেখানে যেসব নেত্রী ছিলেন তারা সবাই বয়সে আমার বড়। এমনকি আমি তাদের সালাম দিই।
প্রসঙ্গত, মঙ্গলবার রাত ৮টার পরে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদের সাথে স্থানীয়দের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ছুড়ে। এতে ১৪ জন আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫