Naya Diganta

ছাত্রদল নেতার প্রটোকল নেয়ায় বিতর্কে ছাত্রলীগ সাধারণ সম্পাদক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৯:২১


ছাত্রদল নেতার প্রটোকল নেয়ায় বিতর্কে ছাত্রলীগ সাধারণ সম্পাদক

ছাত্রদল নেতার প্রটোকল নেয়ায় বিতর্কে ছাত্রলীগ সাধারণ সম্পাদক

ছাত্রদল নেতার প্রটোকল নিয়ে বিতর্কের মুখে পড়ছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। ছাত্রদল নেতার মোবাইলে তোলা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করলে বিতর্কের শুরু হয়। অভ্র কুমার দাস নামের ওই ছাত্রদল নেতা জাতীয়তাবাদী প্রজন্ম’৭১-এর সহ-সাংগঠনিক সম্পাদক।

জানা যায়, চলতি মাসের ৪ তারিখে সিলেট যান ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির। অভিযোগ রয়েছে, সে সময় অনেক্ষণ ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকিরের প্রটোকলে ছিলেন ছাত্রদল নেতা অভ্র কুমার। সেখানে ওই ছাত্রদল নেতা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনসহ কয়েকজন ছাত্রলীগ নেতাকে নিয়ে ছবি তুলেন। এ সব ছবি নিজের টাইমলাইনে শেয়ার করেন অভ্র। এর পরেই এভাবেই বিতর্কে জড়িয়ে পড়েন ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির।

ভাইরাল হওয়া এসব ছবি নিয়ে সমালোচনা করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নের্তৃবৃন্দ অনেকই। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ছাত্রলীগ নেতা বলেন, সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে এ ধরনের কর্মকাণ্ড কাম্য ছিল না। তারা বলেন, তিনি যদি তাকে চিনে থাকেন তবে তো কোনো মতেই ছবি তোলা উচিত নয়। আর না চিনে থাকলে সংগঠনের শীর্ষপদে থেকে বোঝা উচিত ছিল তিনি কাদের সাথে ছবি তুলছেন।

তবে ছবির ব্যক্তির বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির। তিনি বলেন, আমি তো তাকে চিনি না। আমার সাথে এসে ছবি তুলছে। আমি না চিনলে কী করবো। অনেকেই তো এসে ছবি তোলো। আমার পক্ষে তো নির্দিষ্ট করা সম্ভব নয়। এটা নিয়ে নিউজ করার কিছু হলো?
তিনি বলেন, আম্মু অসুস্থ থাকায় হঠাৎ করে বাড়ি গেছি। আসার সময় একটা জায়গায় ব্যডমিন্টন কোর্টে কাছে থেমেছিলাম। সেখানে এ ছবি তোলার ঘটনা ঘটে। তবে প্রটোকল নেয়ার মতো কিছু না।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫