Naya Diganta

ভাসানী বিশ্ববিদ্যালয়ে কাল থেকে ভর্তি পরীক্ষা শুরু

প্রতি আসনে লড়বে ৮৮ জন

টাঙ্গাইল সংবাদদাতা

০৭ ডিসেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৫:৩৫


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ সেশনে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে। এতে বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের জন্য প্রতি আসনে ৮৮জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শুক্রবার সকালে ‘এ’ ইউনিট এবং বিকালে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া পর দিন শনিবার সকালে ‘সি’ ইউনিট ও বিকালে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা নেয়া হবে এমসিকিউ পদ্ধতিতে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। শেষ সময় পর্যন্ত চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬জন শিক্ষার্থী আবেদন করেন। ‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৮ হাজার ২৮৮জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১৩ হাজার ৩৯১জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য সাত হাজার ২৬৩জন শিক্ষার্থী আবেদন করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট িি.িসনংঃঁ-ধফসরংংরড়হ.ড়ৎম থেকে জানা যাবে। পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙিন ফটোকপি এবং এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

Logo

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,    
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫