শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকালে গণভবনে আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
প্রথমে দলের সিনিয়র নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও অ্যাডভোকেট সাহারা খাতুন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ডা: দীপু মনিসহ দলের কেন্দ্রীয় নেতৃারা উপস্থিত ছিলেন।
বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।
এর আগে দিবসটি উপলক্ষে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় যুবলীগের সাধারণ সম্পাদক মো: হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী, মো: ফারুক হোসেন ও মাহবুবুর রহমান হিরণ, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি ও মঞ্জুর আলম শাহীন, সম্পাদকমণ্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, সুভাষ চন্দ্র হাওলাদার, ঢাকা মহানগর দণি যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সাংবাদিকদের বলেন, ১৭ মে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিন। বাঙালির অধিকার আদায়, গণতন্ত্র, মানবাধিকার প্রতিষ্ঠা এবং বাংলাদেশের নবজাগরণের দিন। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ মনে করে, এ দিনটি জনগণের মতায়নের দিন।
কারণ রাষ্ট্রনায়ক শেখ হাসিনাই বিশে^ একমাত্র নেতা যার একটি রাজনৈতিক দর্শন রয়েছে। ২০১২ সালে তার বিশ^শান্তির দর্শন জনগণের মতায়ন জাতিসঙ্ঘে সর্বসম্মতভাবে গৃহীত হয়। এটাই আজ বিশ^ শান্তির একমাত্র দলিল, একমাত্র পথনির্দেশিকা।
১৯৮১ সালের এই দিনে শেখ হাসিনা স্বদেশে ফিরে আসেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.