কারাগারে চার আইনজীবীর সাক্ষাৎ

খালেদা জিয়ার স্বাস্থ্য খারাপ

নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজানের শুরুতে দেশবাসীকে রমজানুল মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন কারাগারে অসুস্থ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল বিকেলে পুরনো ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে তার চারজন সিনিয়র আইনজীবী সাাৎ করতে গেলে তাদের কাছে তিনি এই শুভেচ্ছার কথা জানান। বিকেল ৪টায় আইনজীবীরা কারাগারে প্রবেশ করেন এবং এক ঘণ্টা পর তারা বেরিয়ে আসেন। সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে অন্যরা হলেন- সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।
কারাগার থেকে বেরিয়ে এসে খন্দকার মাহবুব হোসেন বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) বিরুদ্ধে যেসব মামলায় শোন অ্যারেস্ট হচ্ছে সেগুলোর বিষয়ে আলোচনা করতে আমরা কারাগারে এসেছিলাম। ম্যাডামের সাথে দেখা করে আমরা ওই সব মামলার বিষয়ে বিশদ আলোচনা করেছি। ম্যাডাম কাল (আজ) থেকে যে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে সেজন্য দেশবাসীকে রমজানুল মোবারকের শুভেচ্ছা জানিয়েছেন। দেশবাসীর কাছে তিনি দোয়াও চেয়েছেন।
খন্দকার মাহবুব হোসেন বলেন, ম্যাডামের শারীরিক অবস্থা ভালো নেই, খুব খারাপ। তিনি আর্থ্রাইটিসের ব্যথায় প্রচণ্ডভাবে কষ্ট পাচ্ছেন। তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না।
জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় বুধবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন। এরপর আইনজীবীরা অনুমতি নিয়ে খালেদা জিয়ার সাথে সাাৎ করতে গতকাল কারাগারে যান। সর্বশেষ গত ৫ মে সিনিয়র পাঁচ আইনজীবী যথাক্রমে অ্যাডভোকেট জয়নাল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খান, এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন কারাগারে বিএনপি চেয়ারপারসনের সাথে সাাৎ করেন। গত ৮ ফেব্রুয়ারি থেকে করাগারে বন্দী বেগম খালেদা জিয়া।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.