রাজশাহীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত, দুই র‌্যাব আহত

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবুল হাসান ওরফে হাসান ঘাটিয়াল (৪৫) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। গতকাল ভোরে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল হাসান নগরীর দামকুড়া থানার সোনাইকান্দি এলাকার আবদুল মালেকের ছেলে। আহত দুই র‌্যাব সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, দু’টি গুলির খালি খোসা, ১৪৭ বোতল ফেনসিডিল, একটি মোবাইল, দু’টি সিমকার্ড, একটি মেমোরিকার্ড, একটি টর্চলাইট, একটি তোয়ালে, চার পিস স্যান্ডেল উদ্ধার করে।
র‌্যাব জানায়, আবুল হাসানের বিরুদ্ধে রাজশাহীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, খুন ও ডাকাতিসহ ১৬টি মামলা রয়েছে। তিনি রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক কারবারি।
র‌্যাব আরো জানায়, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে যে, কাশিয়াডাংগা থানাধীন পশ্চিম নবগঙ্গার পাড় দিয়ে ভারত থেকে ফেনসিডিলের একটি বড় চালান বাংলাদেশে আসবে। পরে র‌্যাবের একটি টহল দল পশ্চিম নবগঙ্গার পাড়ে কলাবাগানে অবস্থান নেয়। এ সময় কাশিয়াডাংগা থানাধীন পশ্চিম নবগঙ্গার ৫ নম্বর বাঁধ দিয়ে চার-পাঁচজনের একটি দলকে মাথায় বস্তাসহ আসতে দেখা যায়। টহল দল তাদের চ্যালেঞ্জ করলে তারা টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলিবর্ষণ শুরু করে। তখন টহল দল সরকারি ও নিজেদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। উভয়পক্ষের মধ্যে পাঁচ মিনিট গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে আবুল হাসানকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং দলের অন্য তিন-চারজন সদস্য পালিয়ে যায়। আহত আবুল হাসানকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের আহত দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.