মোখলেছুর রহমান লিটন
মোখলেছুর রহমান লিটন

কসবায় ৫৭ ধারার মামলায় আ’লীগ নেতা আটক

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারার মামলায় মোখলেছুর রহমান লিটন নামে এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার ভোর রাতে কুমিল্লা জেলা শহরের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। তিনি কসবা উপজেলার কুটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তবে পুলিশ জানিয়েছেন সন্দেহজনকভাবে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

কসবা থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারের ঘটনায় কসবা থানায় পাঁচটি ৫৭ ধারার মামলা চলমান রয়েছে। এসব মামলায় সন্দেহভাজনভাবে লিটনকে কুমিল্লা থেকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মামলায় তার সম্পৃক্ততা আছে কিনা এবং তার ব্যবহৃত মোবাইল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন পোষ্ট করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে কোন মামলায় তাকে আটক করা হয়েছে তা নিশ্চিত করে কিছু বলেননি ওসি।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের সংসদ সদস্য আইনমন্ত্রী আনিসুল হক এবং তার ব্যক্তিগত সহকারী রাশেদুল কাউছারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে দলীয় নেতাকর্মীরা কসবা থানায় পাঁচটি মামলা দায়ের করে। এসব মামলায় এই আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ শাহ আলম এবং কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়কেও আসামি করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.