ক্ষমা ও ক্ষমতা পেয়েও সাধারণ নাগরিক হিসেবেই থাকতে চান আনোয়ার ইব্রাহিম
ক্ষমা ও ক্ষমতা পেয়েও সাধারণ নাগরিক হিসেবেই থাকতে চান আনোয়ার ইব্রাহিম

ক্ষমা ও ক্ষমতা পেয়েও সাধারণ নাগরিক হিসেবেই থাকতে চান আনোয়ার ইব্রাহিম

নয়া দিগন্ত অনলাইন

দেশবাসীকে রমজানের শুভেচ্ছা জানিয়ে মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম বলেছেন, রমজান মাস থেকে আমাদের সবার শিক্ষা নিয়ে পথচলা উচিত। আপাতত তিনি সরকারের কোন দায়িত্ব নিবেন না। যদি সরকার মনে করে তবে তিনি পরামর্শ দিবেন। রাষ্ট্রের যে কোন জাতীয় ইস্যুতে তিনি কাজ করবেন। আমার সাথে যে অন্যায় করা হয়েছে তা মেনে নেয়া যদিও কষ্টের তবু দেশের স্বার্থে তাদের ক্ষমা করে দিলাম। আমি আল্লাহর শুকরিয়া আদায় করছি।

রাজক্ষমা পেয়ে বুধবারে কারাগার থেকে মুক্তি পেয়ে এক সংবাদ সম্মেলনে দেশবাসিকে ধন্যবাদ দিয়ে ৭০ বছর বয়সী জনপ্রিয় এই রাজনীতিবিদ বলেন, মালয়েশিয়ার জন্য এটা একটা নতুন ভোর। এখন থেকে মালয়েশিয়ায় এক নতুন সূর্য উঠেছে। মালয়েশিয়ার নতুন যুগের শুরু হলো। গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোয় দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি, সকলকে ধন্যবাদ জানাচ্ছি। আমি মালয়েশিয়ার সার্বিক সংস্কারে সহযোগিতার প্রতিশ্রুতি দিচ্ছি। জনগণ পরিবর্তন চেয়েছে এবং আমাদেরকে পরিবর্তনের ম্যান্ডেট দিয়েছে। আর এটাই পরিবর্তনের সময়। এখন পাকাতান হারাপানের দায়িত্ব হচ্ছে, জনগণের কাছে দেয়া তাদের প্রতিশ্রুতির মর্যাদা রক্ষা করা।

মালয়েশিয়ার সংস্কারবাদী রাজনীতিক আনোয়ার বলেন- আমি মাহাথিরকে ক্ষমা করে দিয়েছি। বহু আগেই আমরা পারস্পরিক বিদ্বেষের কবর রচনা করেছি। মাহাথিরের সঙ্গে আগে যা কিছু ঘটেছে, তা অতীত হয়ে গেছে। মাহাথিরের সাথে সব ধরনের শত্রুতার অবসান ঘটেছে। নিজের জোট এবং প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। কিন্তু মাহাথিরের মন্ত্রী সভায় যোগ দেয়ার ব্যাপারে কোনো পরিকল্পনা নেই। হারবার্ড, জর্জটাউন এবং কয়েকটি মুসলিম দেশের সঙ্গে আলোচনার জন্য আমি কিছু সময় নিতে চাই। ফলে একজন সাধারণ নাগরিক হিসেবেই ফিরে যেতে চাই।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.