গোড়ান আদর্শ স্কুল থেকে সরকারি ১০ হাজার বই উদ্ধার

প্রধান শিক্ষকের ৩ মাস জেল
নিজস্ব প্রতিবেদক

বিনামূল্যে বিতরণযোগ্য সরকারি বই বিক্রির অপরাধে রাজধানীর খিলগাঁও গোড়ান আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন মিলনকে (৪৫) তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম ওই স্কুলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। স্কুল থেকে ১০ হাজার সরকারি বই উদ্ধার হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বুধবার বেলা ৩টায় ওই স্কুলে ভ্রাম্যমাণ আদালত যান। এর আগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেয়ে বেলা ১টায় স্কুল কর্তৃপক্ষ কাস ছুটি দিয়ে দেয়। পরে আদালত স্কুলের একটি কক্ষ থেকে বইগুলো উদ্ধার করেন।
সূত্র জানায়, চলতি বছরের জানুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয় তদন্ত করে দেখতে পায় যে, গোড়ান আদর্শ উচ্চবিদ্যালয়ের ছাত্রের প্রকৃত সংখ্যার কয়েকগুণ বেশি সংখ্যা দিয়ে বইয়ের জন্য আবেদন করে। চার বছর ধরে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন আবুল হোসেন মিলন। ওই বিদ্যালয়ে ২৯২ জন ছাত্রছাত্রী থাকলেও তিনি তিন হাজার ৫৬০ জন ছাত্রছাত্রী দেখিয়ে সরকারি বই নিতেন। বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের দেয়ার পর বাকি বইগুলো তিনি বাইরে বিক্রি করে দিতেন। প্রতি বছর স্কুলের প্রধান শিক্ষক গড়ে ২ লাখ টাকা থেকে ৩ লাখ টাকার বই বিক্রি করেন। এই তদন্ত রিপোর্টের পরিপ্রেক্ষিতে গতকাল র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.