নির্বাচন কমিশনের আচরণবিধি বৈষম্যমূলক : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনের আচরণবিধি বৈষম্যমূলক উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রচার প্রচারণায় বিএনপি আওয়ামী লীগের তুলনায় বাড়তি সুযোগ-সুবিধা ভোগ করেছে। আওয়ামী লীগের কোনো এমপি বা মন্ত্রী সেখানে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারেননি। আমরা নির্বাচন কমিশনে আওয়ামী লীগের প থেকে দাবি করেছিলাম, যেখানে ভারতের প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী, প্রাদেশিক মুখ্যমন্ত্রী সব নির্বাচনে তার দলের পে প্রচারণায় অংশগ্রহণ করতে পারে সেখানে বাংলাদেশের এমপিরা কেন নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবে না। আমাদের এই দাবি যে যৌক্তিক সেটি নির্বাচন কমিশন পর্যালোচনা করে দেখেছে, যদিও সিদ্ধান্ত এখনো চূড়ান্ত করেনি।
গতকাল জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচন আজকের প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্বাচন ছিল। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি প্রথম থেকেই সচেষ্ট ছিল।
খুলনা সিটি নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের অন্যতম এই মুখপাত্র বলেন, বাংলাদেশের স্থানীয় সরকার নির্বাচন শুধু নয়, ভারতের স্থানীয় সরকার নির্বাচনেও সব সময় গোলযোগ হয়। পশ্চিম বাংলায় সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া স্থানীয় সরকার নির্বাচনে ১৭ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কোনো ধরনের গোলযোগ নির্বাচনের আগেও হয়নি এবং নির্বাচনের দিনও হয়নি। এ নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.