ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি গণহত্যায় বিভিন্ন সংগঠনের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থাপন এবং গাজায় মুসলমানদের ওপর ইসরাইলি গণহত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ইসলামি সংগঠন।
হেফাজতে ইসলাম : সংগঠনটির মহাসচিব ও দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহযোগী মহাপরিচালক আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী এক বিবৃতিতে বলেছেন, ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠার ৭০তম বার্ষিকীতে তেল আবিব থেকে জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর করা একটি অবৈধ পদপে। জেরুসালেম হলো স্বাধীন ফিলিস্তিনের রাজধানী, যা ইসরাইল অন্যায়ভাবে জবর দখল করে রেখেছে। এ অবস্থায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুসালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের মাধ্যমে ফিলিস্তিনের সঙ্কটকে আরো উসকে দিয়েছে। ফিলিস্তিনের নিরপরাধ মুসলমানদের রক্তের ওপর দাঁড়িয়ে বায়তুল মুকাদ্দাসের ভূমিতে মার্কিন দূতাবাস উদ্বোধনের অনুষ্ঠান উদযাপন মেনে নেয়া যায় না। তিনি ইসরাইলের সাথে মুসলিম বিশ্বের সব কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা এবং তাদের সব পণ্য বর্জন করার জন্য আহ্বান জানান।
খেলাফত মজলিস : খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর গণহত্যা চালাচ্ছে। অবৈধভাবে ফিলিস্তিনিদের ভূমি দখল করে তাদের উদ্বাস্তুতে পরিণত করা হয়েছে। ইসরাইলের ধারাবাহিক হত্যাযজ্ঞে মার্কিন যুক্তরাষ্ট্র সরাসরি মদদ দিচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক আইন ও জাতিসঙ্ঘের সিদ্ধান্তকে লঙ্ঘন করে মুসলমানদের জেরুজালেমে মার্কিন দূতাবাস খুলে সরা দুনিয়ার শান্তিকামী মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বর্বরতা ও হত্যাযজ্ঞের বিরুদ্ধে বিশ্ববাসীকে সোচ্চার হতে হবে।
গতকাল খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে তিনি এ কথা বলেন। সংগঠনের নায়েবে আমির অধ্যাপক মোহাম্মদ খালেকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, অ্যাডভোকেট মো: মিজানুর রহমান, মাওলানা নোমান মাযহারী, অধ্যাপক মো: আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, মাওলানা আজীজুল হক প্রমুখ।
বাংলাদেশ খেলাফত মজলিস : মার্কিন দূতাবাস তেলআবিব থেকে জেরুসালেম স্থানান্তরের প্রতিবাদে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর ইসরাইলের গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, গণহত্যা ও নিষ্ঠুরতার মধ্য দিয়ে ফিলিস্তিনের ভূ-খণ্ডে ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকে উদ্বাস্তু ফিলিস্তিনিদের ওপর আগ্রাসন, গণহত্যা ও ভূমি জবর দখল চালিয়ে যাচ্ছে ইসরাইল। ইসরাইলের এ ধরনের কর্মকাণ্ডে পশ্চিমা সাম্রাজ্যবাদীদের সমর্থন ও সহযোগিতা রয়েছে। তিনি মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে ইসরাইল নামক জারজ রাষ্ট্রের বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
ইশা ছাত্র আন্দোলন : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে একটি মিছিল বের হয়। মিছিল শেষে এক সমাবেশে সভাপতিত্ব করেন মুহাম্মাদ সিরাজুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল এস এম এমদাদুল্লাহ ফাহাদ, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক নুরুল করীম আকরাম, যোগাযোগ ও প্রচার সম্পাদক শরীফুল ইসলাম প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.