রমজানের পবিত্রতা বজায় রাখুন : ধর্মমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মাহে রমজান মাসের পবিত্রতা রক্ষা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।
গতকাল রমজান মাসের পবিত্রতা রক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত র‌্যালি-পূর্ব সমাবেশে তিনি এ আহ্বান জানান। ধর্মমন্ত্রী বলেন, পবিত্র মাহে রমজান যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালনের লক্ষ্যে ধর্ম মন্ত্রণালয় ও তার আওতাধীন সংস্থাগুলো ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এই র‌্যালি ও সমাবেশ সেই কার্যক্রমেরই অংশ। মন্ত্রী পবিত্র রমজান উপলক্ষে দিনের বেলা পানাহার বন্ধ রাখা, খাদ্যে ভেজাল মেশানো, দ্রব্যমূল্য বৃদ্ধি ও মাদকের ব্যবহার থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান। এছাড়া জাকাত আদায়, উগ্রবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সচেতন থাকা, গরিব অসহায়দের সাহায্য করা, রাস্তাঘাট ও ফুটপাথসহ সার্বিক পরিবেশ পরিচ্ছন্ন রাখারও আহ্বান জানান তিনি।
সমাবেশ থেকে একটি র‌্যালি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেস কাবে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্মসচিব মো: আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজল, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর অ্যাডভোকেট শেখ মো: আবদুল্লাহ, আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব এ বি এম আমিনউল্লাহ নূরী নেতৃত্ব দেন। র‌্যালিতে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় দুই হাজার আলেম-ওলামা ও ইমাম খতিব অংশ নেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.