বজ্রপাতে ৩ জেলায় শিশুসহ নিহত তিন

নয়া দিগন্ত ডেস্ক

বজ্রপাতে গতকাল তিন জেলায় শিশুসহ তিনজন নিহত হয়েছেন। এর মধ্যে খুলনায় এক কৃষক, পিরোজপুরে ৯ বছরের এক বালক ও পটুয়াখালীতে এক শ্রমিক রয়েছেন।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় বজ্রপাতে মুজিবর রহমান (৫০) নামে এক কৃষক নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টার দিকে জেলার দীঘলিয়া উপজেলার লাখোহাটি উত্তর বিলে মাছ ধরার সময় বজ্রপাতে তিনি প্রাণ হারান। মুজিবর লাখোহাটি গ্রামের বাসিন্দা। গ্রামবাসী জানান, সকালে উত্তর বিলের ঘেরে মাছ ধরতে যান মুজিবর। সেখানে বৃষ্টিপাতের সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন এ ঘটনা নিশ্চিত করেন।
মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা জানান, মঠবাড়িয়ার উত্তর ভেজকী গ্রামে বুধবার দুপুরে বজ্রপাতে ইয়াসিন দর্জি (৯) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। ইয়াসিন উত্তর ভেজকী গ্রামের ইউনুস দরজির ছেলে ও ভেজকী গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র। পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার দুপুরে বৃষ্টি শুরু হলে ইয়াসিন বাড়ির সামনের মাঠে থাকা গরু আনতে যায়। এ সময় বজ্রপাতে সে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পরিবারের লোকজন মাঠ থেকে তার লাশ উদ্ধার করে। বালকটির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা জানান, দশমিনায় বজ্রপাতে মো: আয়জ উদ্দিন সরদার (৬০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টায় উপজেলার দুর্গম চরবোরহান ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চরবোরহান গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মো: আয়াজ উদ্দিন সরদার ওই গ্রামের মৃত মো: শরুবালি সরদারের ছেলে। জানা গেছে, আয়াজ উদ্দিন সরদার ওই এলাকায় একটি রাস্তার মাটিকাটার কাজ করছিলেন। এক পর্যায়ে রাস্তার পাশে বসেই সকালের খাবার খেয়ে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় ঝড় শুরু হয় এবং বজ্রপাতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.