খালেদা জিয়ার জামিন বহাল

বগুড়ায় শুকরিয়া আদায় লক্ষ্মীপুরে আনন্দ মিছিল

নয়া দিগন্ত ডেস্ক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে খালেদা জিয়ার জামিন বহাল থাকায় বগুড়ায় শুকরিয়া আদায়, দোয়া-মুনাজাত এবং লক্ষ্মীপুরে আনন্দ মিছিল করেছে বগুড়া ও লক্ষ্মীপুর বিএনপি।
বগুড়া অফিস জানায়, গতকাল সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন বহাল থাকায় শুকরিয়া আদায় করে বগুড়ায় তাৎক্ষণিক গণজমায়েত করেছে বিএনপি। পরে খালেদা জিয়ার দ্রুত কারামুক্তি কামনা করে মুনাজাত করা হয়। এ দিকে খালেদা জিয়ার জামিনের রায় কেন্দ্র করে সকাল থেকে নেতাকর্মীরা জেলা কার্যালয়ে অবস্থান নেন। গণজমায়েতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম সরকারের উদ্দেশে বলেন, দেশের সর্বোচ্চ আদালত জামিন দিয়েছে। তাই কালক্ষেপণ না করে দেশমাতাকে দ্রুত জনগণের মধ্যে ফিরিয়ে দিতে হবে। গণ-আন্দোলনের মাধ্যমে যেভাবে জামিন আদায় করা হয়েছে মুক্তির জন্য সেভাবে আন্দোলন গড়ে তোলা হবে। তাকে মুক্ত করে সরকারের পতন ঘটিয়ে তবেই ঘরে ফিরব। গণজমায়েতে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মোহাম্মাদ শোকরানা, আলী আজগর হেনা, লাভলী রহমান, মাহবুবর রহমান বকুল, রেজাউল করিম বাদশা, এম আর ইসলাম স্বাধীন, মাফতুন আহমেদ খান রুবেল, পরিমল চন্দ্র দাস, আবুল বাশার, তৌহিদুল আলম মামুন, তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার, আবদুল ওয়াদুদ, সিপার আল বখতিয়ার, মিজানুর রহমান, দেলোয়ার হোসেন পশারী হিরু রফিকুল ইসলাম, শরাফত জামান পাশা, মাসুদ রানা, লিটন শেখ বাঘা, আলী মুররাজি তরুণ, মাজেদুর রহমান জুয়েল, মোশারফ হোসেন স্বপন, ছাত্রদলের পলাশ, শফিক, জেমস প্রমুখ। এ উপলক্ষে কাল শুক্রবার বাদ জুমা জেলা বিএনপির দোয়া মাহফিলের ঘোষণা দেন ভিপি সাইফুল।
লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের খবরে লক্ষ্মীপুরে আনন্দ মিছিল করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল দুপুরে ঢাকা-রায়পুর মহাসড়কের বিসিক শিল্পনগরী এলাকা থেকে একটি আনন্দ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস টার্মিনাল এলাকায় গিয়ে সমাবেশে মিলিত হয়। এ সময় উপস্থিত ছিলেন সদর থানা যুবদরের সভাপতি খালেদ মো: আলী কিরণ, পৌর যুবদলের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন বুলু, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আবুল হাসান সোহেল, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী শামছুর রহমান সবুজ, পৌর ছাত্রদলের আহ্বায়ক মোছাদ্দেক হোসেন বাবর, সদস্যসচিব রেজোয়ার হোসেন আকবর, যুবদল নেতা মো: বিল্লাল প্রমুখ।
ওহিদুল ইসলাম, সামসুল আহসান মামুন, মো: ফিরোজ, বেলাল হোসেন, মো: রফিক, ছাত্রদল নেতা কবির ও জাহিদ পাপ্পু প্রমুখ।
বক্তারা বলেন, বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আপসহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি মানে গণতান্ত্রিক আন্দোলনের মুক্তি। অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি করেন তারা। আনন্দ মিছিলে জেলা-উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রলদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.