মাহে রমজান উপলক্ষে রাজধানীসহ সারাদেশ শিবিরের র‌্যালি

রমজানুল মোবারককে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। র‌্যালি পরবর্তী সমাবেশে শিবির নেতারা বলেন, শুধু মুসলমান নয় বরং মানবজাতির জন্য সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আল কোরআন। মহাগ্রন্থ আল কোরআন রমজান মাসে নাজিল হয়েছে।
কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের জন্য ফরজ করেছেন। আল কোরআনের কল্যাণময় জীবন ধারা শুধু একটি মাসেই অনুস্বরণের বিষয় নয়।
বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের বিধানকে প্রাধান্য দিতে হবে। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে।
নেতৃবৃন্দ সরকারের উদ্দ্যেশ্যে বলেন, মাহে রমজানের পবিত্রতা রক্ষায় যাবতীয় বেহায়াপনা ও অশ্লীলতা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যর দাম সহনীয় পর্যায়ে রাখতে কার্যকর ব্যবস্থা করতে হবে। ভাল ভাবে রোজা পালনে সমাজের দরিদ্র ও অসহায় মুসলমানদের সহায়তা করতে হবে। কোরআন নাজিলের মাসে কুরআন প্রেমিক নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। ইসলাম প্রিয় ছাত্রজনতার উপর জুলুম নির্যাতন বন্ধ করতে হবে। মুসলিম উম্মাহর সংকট উত্তরণে সর্বোচ্চ ভূমিকা পালন করতে হবে।

 

ঢাকা মহানগরী উত্তর
মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দিন আইয়ুবির নেতৃত্বে রাজধানীর বাড্ডা বিশ্বরোডে এই বর্ণাঢ্য র‌্যালি করা হয়। সকাল সাড়ে ৯টায় র‌্যালিটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি জামিল মাহমুদ, মহানগরী সেক্রেটারি আজিজুল ইসলাম সজিবসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

ঢাকা মহানগর দক্ষিণ


মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীর গেন্ডারিয়ায় বর্ণাঢ্য র‌্যালি করেছে ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় মহানগরী সভাপতি শাফিউল আলমের নেতৃত্বে শোভাযাত্রাটি রাজধানীর গেন্ডারিয়া রেলস্টেশন থেকে শুরু হয়ে জুরাইন চৌাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে মহানগরী সেক্রেটারি মাসুম তারিফ সহ শাখার বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

 

ঢাকা মহানগরী পশ্চিম


রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ৮টায় মহানগরী সভাপতি আব্দুল আলিমের নেতৃত্বে র‌্যালিটি শ্যামলী থেকে শুরু হয়ে শিশুমেলার সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সেক্রেটারি যোবায়ের হোসেন রাজনসহ সভাপতি আব্দুল আলীমসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

 

রাজশাহী মহানগরী
প্রথম প্রহরে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকাল ৮টায় শাখা সভাপতি মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি নগরীর সিলিন্ডা মোড় থেকে শুরু হয়ে ডাবতলা এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মহনগরী সেক্রেটারি তারিক ইমতিয়াজসহ র‌্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

 

কুমিল্লা মহানগরী

মাহে রমজানকে স্বাগত জানিয়ে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। শাখা সভাপতি হাবিবুর রহমান মজুমদারের নেতৃতে র‌্যালীটি নগরীর কান্দিরপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছমব্রিজে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহনগরী সেক্রেটারিসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

নারায়নগঞ্জ মহানগরী
বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে মাহে রমজানকে স্বাগত জানায় ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। মহানগরী সভাপতি আব্দুর রব ফারুকীর নেতৃত্বে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সেক্রেটারি সাইফুল ইসলামসহ মহানগরীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

রংপুর মহানগরী
মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি সামিউল ইসলামের নেতৃত্বে নগরীতে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ময়মনসিংহ মহানগরী


মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা। বেলা ২টায় মহানগরী সভাপতি গোলাম কিবরিয়ার নেতৃত্বে নগরীতে বিশাল র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীর। এসময় মহানগরী সেক্রেটারি সুলতাম মাহমুদ মোস্তাকিমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

চাঁপাইনবাবগঞ্জ শহর
নগরীতে বিশাল র‌্যালির মাধ্যমে মাহে রমজানকে স্বাগত ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। এতে নেতৃত্বদেন শাখা সভাপতি এনায়েতুল্লাহ। এসময় সেক্রেটারি মুক্তার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা
পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে বিশাল র‌্যালী করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। সকাল ১০টায় জেলা সভাপতি মনিরুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালীতে বিপুল সংখ্যাক নেতাকর্মী অংশ গ্রহন করে। এসময় জেলা সেক্রেটারি হাফেজ শামিম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ব্রাক্ষণবাড়িয়া জেলা
মাহে রমজানকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ব্রাক্ষণবাড়িয়া জেলা শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি আশরাফুল ইসলামের নেতৃত্বে ঢাকা-সিলেট মহাসড়কে র‌্যালী ও সমাবেশ করে নেতাকর্মীরা। এময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কসবা উপজেলা
ঢাকা-সিলেট মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কসবা উপজেলা। সকাল ১০টায় ব্রাক্ষণবাড়িয়া জেলা সেক্রেটারি হাফেজ নূরুল আমিনের নেতৃত্বে এই র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এতে উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

 

নবীনগর উপজেলা
মাহে রমজান উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির নবীনগর উপজেলা। সকাল ১০টায় ব্রাক্ষণবাড়িয়া জেলা প্রচার সম্পাদক শরিফুল ইসলাম সরকারের নেতৃত্বে কোম্পানিগঞ্জ-নবীনগর সড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা। এত উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহন করে।
গোমস্তাপুর উপজেলা
মাহে রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির গোমস্তাপুর উপজেলা। সকাল ১০টায় উপজেলা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

 

ভোলাহাট উপজেলা

মাহে রমজানকে স্বাগত জানাতে র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ভোলাহাট উপজেলা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে ভোলহাট সড়কে র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশ করে নেতাকর্মীরা। বিজ্ঞপ্তি

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.