সাকিব আল হাসান
সাকিব আল হাসান

বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করে নিলেন সাকিব

নয়া দিগন্ত অনলাইন

লর্ডসে অনুষ্ঠিতব্য প্রীতি ম্যাচে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে মাঠে নামার কথা ছিলো তার।

গত বছর ওয়েস্ট ইন্ডিজে প্রলয়ঙ্করী ঘুর্নিঝড়ে কয়েকটি স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হয়। সেগুলো ঠিক করতে তহবিল সংগ্রহের জন্য ম্যাচটি আয়োজন করছে আইসিসি। ম্যাচটি আন্তর্জাতিক টি-টুয়েন্টির মর্যাদা পাবে। এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে মাঠে নামার কথা ছিলো সাকিব আল হাসান ও তামিম ইকবালের।

সাকিব আল হাসান কী কারণে এই ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তা নিয়ে ভক্তদের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, পরিবারকে সময় দেয়ার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর ফলে তার জায়গায় খেলতে ডাকা হয়েছে নেপালের সন্দীপ লামিচেনকে। সন্দীপ লামিচেন নেপালি শেনওয়ার্ন নামে পরিচিত। অনেক দিন ধরে আইপিএল নিয়ে ব্যস্ততার কারণে ভারতে হয়েছে রয়েছন সাকিব।

প্রীতি ম্যাচের ওয়েস্ট ইন্ডিজ দল-
ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন, কার্লস ব্রাথওয়েট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রিয়াদ এমরিট, অ্যাসলে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ-
তামিম ইকবাল (বাংলাদেশ), শহীদ আফ্রিদি, শোয়েব মালিক (পাকিস্তান), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রনকি, মিচেল ম্যাকলেনাগান (নিউজিল্যান্ড), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.