আস্ত ছাগল গিলে খেলো অজগর
আস্ত ছাগল গিলে খেলো অজগর

আস্ত ছাগল গিলে খেলো অজগর

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল-কমলগঞ্জের লাউয়াছড়া বন থেকে খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসা বিশালাকৃতির একটি অজগর সাপ আস্ত একটা ছাগলকে গিলে খেল। গত মঙ্গলবার বেলা আড়াইটা থেকে বিকেল ৩টার মধ্যে উপজেলার ভানুগাছ রোডস্থ গ্রান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ এর পুর্বপাশে লিচু বাড়ি এলাকায় এ ঘটনাটি ঘটে। অজগরের ছাগল ভক্ষনের এই ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর আগে ২০১৬ সালের ২৮ এপ্রিল বনের ভিতরেই আস্ত একটা হরিণকে গিলে খেয়েছিল অজগর সাপ।

স্থানীয় লোকজন এ দৃশ্য দেখে অজগরটি আটকের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে শ্রীমঙ্গলস্থ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দিলে সেখান থেকে লোকজন এসে সাপটি উদ্ধার করতে সক্ষম হয়। বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, খবর পেয়ে তারা বিকেল চারটার দিকে বন বিভাগের লোকজনদের সাথে নিয়ে সেখানকার জঙ্গলে অনেক খোঁজাখোঁজির পর ১৩ ফুট দৈর্ঘ্যরে এ সাপটি জঙ্গল থেকে উদ্ধার করেন এবং ছাগলটির মালিক বাচ্চু মিয়া নামের স্থানীয় এক দোকানদার বলে তিনি জানান। উদ্ধারকালে লাঠির খুঁচাখুচিতে সাপটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে । অজগরটি সেবা ফাউন্ডেশনের সেবাশ্রমে পরিচর্যায় রাখা হয়েছে বলেও সজল দেব জানান।

এদিকে গতকাল বিকেলে উপজেলার ঢাকা-সিলেট আঞ্চলিক মহা-সড়কের নোয়াগাঁও এলাকায় জাগছড়া ব্রিজের নিচে কাটা পড়ে মারা গেছে এক গন্ধগোকুল। পরিবেশবিদদের ধারণা বনের ভেতর চরম খাদ্য সঙ্কটের কারণে বন্যপ্রাণীরা লোকালয়ে চলে আসছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.