পেপ গার্দিওলা
পেপ গার্দিওলা

বর্ষসেরা কোচ গার্দিওলা

নয়া দিগন্ত অনলাইন

লীগ ম্যানেজার অ্যাসোসিয়েশনের (এলএমএ) বিবেচনায় প্রিমিয়ার লীগের বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা। শিরোপা জয়ের পথে গার্দিওলার অধীনে সিটিজেনরা এবারের মৌসুমে ১০০ পয়েন্ট অর্জন করে নতুন রেকর্ড গড়েছে। এই শিরোপা জয়ে তারা সর্বমোট ১০৬টি গোল করেছে।

মঙ্গলবার রাতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে গার্দিওলার হাতে এই এলএমএ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়। এর মাত্র একদিন আগে ম্যানচেস্টার সিটিতে গার্দিওলা তার পুরো দল নিয়ে শিরোপা জয়ের আনন্দ উদযাপন করেছে।

গার্দিওলা ছাড়াও কার্ডিফ বস নেইল ওয়ারনক এলএমএ স্পেশাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড অর্জন করেছেন। ওয়েলস ক্লাবটিকে স্কাই বেট চ্যাম্পিয়নশীপে দ্বিতীয় স্থানে নিয়ে গিয়ে ক্যারিয়ারে রেকর্ড অষ্টমবারের মত কোন দলকে পরের লীগে উন্নীত করার স্বীকৃতি হিসেবে ওয়ারনক এই পুরস্কার জয় করেছেন। উল্ফস ম্যানেজার নুনো এসপিরিতো সান্তো এলএমএ চ্যাম্পিয়নশীপ অ্যাওয়ার্ড জয় করেছেন। দ্বিতীয় স্থানে থাকা ব্ল্যাকবার্ন ও চ্যাম্পিয়ন উইগানের থেকে পিছিয়ে তৃতীয় স্থান অর্জন করা শ্রুসবেরির পল হার্স্ট এলএমএ লীগ ওয়ান বর্ষসেরা ম্যানেজার বিবেচিত হয়েছেন। ৯৩ পয়েন্ট নিয়ে লীগ টু’য়ের শিরোপা জয় করা এক্রিনটন স্টানলির কোচ জন কোলম্যান এই ক্যাটাগরিতে সেরা বিবেচিত হয়েছেন।

লীগ ও কাপ শিরোপা জয় করা চেলসির নারী দলের ম্যানেজার এমা হায়াস এফএ উইমেন্স সুপার লীগ অ্যাওয়ার্ড জয় করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.