পোনাবালিয়ায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ঝালকাঠি সংবাদদাতা

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল, ধানেরশীষের এজেন্ট বের করে দেওয়ার ও ভোটারের কাছ থেকে ব্যালট কেড়ে নিয়ে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে ভোট বর্জন করেছে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. ওয়ারেচ আলী খান। একই সঙ্গে তিনি নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের তারিখ নির্ধারণের দাবি করেছেন রিটানিং কর্মকর্তার কাছে।
এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল বাশার খান বলেছেন, নির্বাচনে নিশ্চিত পরাজয় দেখে ওয়ারেচ আলী খান মিথ্যা অভিযোগ দিচ্ছেন।
এদিকে সীমানা জটিলতার কারণে দুই দফায় এ ইউনিয়ন পরিষদ নির্বাচন বন্ধ হওয়ার পরে সব জটিলতা কাটিয়ে আজ মঙ্গলবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শুরু হলে নয়টি কেন্দ্রেই নারী ও পুরুষ ভোটারদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।
এদের মধ্যে নারী ভোটারদের উপস্থিতি ছিল নজরকাড়া। নিজের পছন্দের প্রার্থীকেই ভোট দিতে পারছেন ভোটাররা। তবে সকাল ৯টার পরে কেন্দ্রগুলো দখল করে বহিরাগতরা। তারা ধানেরশীষের কোন এজেন্ট কেন্দ্রে ঢুকতে দেয়নি। এ সুযোগে ভোটারদের কাছ থেকে চেয়ারম্যান পদের ব্যালট কেড়ে নিয়ে নৌকা প্রতীকের এজেন্টরা প্রকাশ্যে সিল দেয়। এসব ঘটনায় বিএনপি মনোনীত প্রার্থী ওয়ারেচ আলী খান ভোট বর্জন করেন। তিনি রিটানিং কর্তকর্তা ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
রিটানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পোনাবালিয়া ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১১ হাজার ৪৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৯২০ এবং নারী ভোটার ৫ হাজার ৫৫৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৫ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন।
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে আবুল বাশার খান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে ওয়ারেচ আলী খান, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা প্রতীকে মো. নাসির উদ্দিন মৃধা। এছাড়াও বিএনপির বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকে আবদুল ওয়াহেদ জোমাদ্দার ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রজনীগন্ধা প্রতীকে মো. আরিফুর রহমান সতন্ত্র পার্থী হিসেবে লড়ছেন এ নির্বাচনে।
এ বিষয়ে রির্টানিং কর্মকর্তা মো. শাহিন শরীফ বলেন, ‘নির্বাচন সম্পূর্ন শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। ভোট সুষ্ঠু করতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.