হবিগঞ্জ ও মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৭

নয়া দিগন্ত অনলাইন

মানিক গঞ্জের ঘিওরে ও সিলেটের হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে হবিগঞ্জের মাধবপুরে শ্যামলী পরিবহনের বাসের সঙ্গে পাথর বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৪ জন ও মানিকগঞ্জের ঘিওরে বাস উল্টে তিনজন প্রাণ হারান।

 

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের মাধবপুরে শ্যামলী পরিবহনের বাসের সঙ্গে পাথর বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। 

মঙ্গলবার সকাল ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের হরিতলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে এবং আহতদের হাসপাতালে পাঠায়।
পুলিশ ও এলাকাবাসী জানায়, সিলেটমুখী শ্যামলী পরিবহনের একটি বাস সকালে ঢাকা-সিলেট মহাসড়কের হরিতলা এলাকায় পৌঁছালে বিপরীতগামী একটি পাথর বোঝাই ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যান। নিহতদের মধ্যে দুইজনের নাম জানা গেছে। তারা হলেন- ফরহাদ (৩৮), শ্যামল কুমার সাহা (৪০)।
এ ঘটনায় আহত হন আরও অন্তত ৬ জন। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তদন্ত মো. জসিম উদ্দিন খন্দকার জানান, দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, দুর্ঘটনার কারণে মহাসড়কে কিছু সময়ের জন্য যানজটের সৃষ্টি হয়। আধা ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক করা হয়।


মানিকগঞ্জ ও ঘিওর সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় বাস উল্টে তিনজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ২১ জন। আহতদের স্থানীয় মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মোটর সাইকেলকে সাইড দিতে গিয়ে মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টার দিকে ঢাকা- আরিচা মহাসড়কের মুন্নু গেট এলাকায় এ দূর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা পাটুরিয়া গামী একটি সৌদিয়া পরিবহনের একটি বাস বিপরীত থেকে আসা একটি মটর সাইকেল কে সাইড দিতে গিয়ে পার্শ্ববর্তী খালে পড়ে যায়। এতে ঘটনা স্থলেই ৩ জন নিহত হয়। আহত হয় ২১ জন।
বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট রুবেল হোসেন জানান, পাটুরিয়াগামী সৌদিয়া পরিবহনের একটি বাস মুন্নু মেডিকেল কলেজ গেট এলাকায় একটি ট্রাককে ওভারটেক করে। পরে একটি মোটরসাইকেলকে বাঁচাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা খেয়ে মহাসড়কের উপর উল্টে যায়। এসময় বাসের জানালা দিয়ে লাফ দেয়া তিন বাসযাত্রী ওই বাসের চাপায় পিষ্ট হয়ে মারা যান।
স্থানীয়রা তাদের উদ্ধার করে মন্নু হাসপাতাল ও মানিকগঞ্জে ২৫০ শয্যা হাসপাতালে পাঠায়।
মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. লুৎফর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় ৮ জন আহত যাত্রী আসে।
এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর হওয়ায় ঢাকায় রেফার্ড করা হয়েছে। ৩ জনকে ভর্তি ও ২ জনকে আউটডোরে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।
মরদেহ উদ্ধার করে মানিকগঞ্জ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বরঙ্গাইল হাইওয়ে থানার ইনচার্জ ইয়ামিন দৌলা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.