ঢাবিতে ছাত্রকে ৫ এর মধ্যে ৭ নম্বর দিলেন শিক্ষিকা
ঢাবিতে ছাত্রকে ৫ এর মধ্যে ৭ নম্বর দিলেন শিক্ষিকা

ঢাবিতে ছাত্রকে ৫ এর মধ্যে ৭ নম্বর দিলেন শিক্ষিকা

‌বিশ্ব‌বিদ্যালয় প্র‌তি‌বেদক

পাঁচের মধ্যে ছাত্রকে সাত নম্বর দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকা। ঘটনা ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের।বিভা‌গের এক‌টি কো‌র্সের ক্লাস উপস্থিতিতে এ নম্বর দেয়া দেয়া হয়েছে। এছাড়া বিভাগের ২১ শিক্ষার্থীকে ক্লাস উপস্থিতিতে শূন্য (০) দেয়া হয়েছে। এ নি‌য়ে সমা‌লোচনা চল‌ছে।

উক্ত বিভাগের তৃতীয় বর্ষের পঞ্চম সে‌মিস্টারের ‘অর্থনৈতিক প্রক্রিয়া ও প্রতিষ্ঠান’ নামক কোর্সে এমন ঘটনা ঘটেছে। ওই কোর্সের কোর্স শিক্ষক প্রভাষক আমিনা খাতুন রিংকি। ছাত্র মো. মনির হোসেনকে অতি‌রিক্ত ২ নম্বর দি‌য়ে‌ছেন তি‌নি।

প‌রিচয় গোপন রাখার শ‌র্তে বিভাগের একাধিক শিক্ষার্থী অভিযোগ করে, ওই শিক্ষক অনুমান নির্ভর হয়ে শিক্ষার্থী‌দের নম্বর দিয়েছেন। অনে‌কে ক্লাসে উপস্থিত থেকেও উপস্থিতির নম্বর পায়নি। এ বিষয়ে তারা বিভাগের চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দিবেন বলে জানায়। এছাড়া ওই কোর্সের সহকারী শিক্ষক আবদুল খালেকের ক্লাস উপস্থিতি গণনা করেননি বলে এমনটি হয়েছে বলে ভুক্তভোগীরা জানান।

এ বিষয়ে জান‌তে চাই‌লে শিক্ষক আমিনা খাতুন রিংকি বলেন, এটা প্রিন্টিং মিসটেক। এটা সংশোধনীর সুযোগ আছে। যেসব সমস্যা হয়েছে ঠিক করা হবে। আ‌গে নম্বর প্রকাশ করার অর্থই হ‌লো কো‌নো ভুল হ‌লে তা সং‌শোধন‌যোগ্য।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দেখানোর জন্য এই ফলাফলটা আ‌গে দেয়া হয়। চূড়ান্ত করার আ‌গে এখানে সংশোধনের সুযোগ আছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.