কুষ্টিয়ায় শীর্ষ সন্ত্রাসী হামিদুল নিহত

বাসস

কুষ্টিয়ায় আজ ভোর ৫টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হামিদুল বাহিনী প্রধান শীর্ষ সন্ত্রাসী হামিদুল ইসলাম (৪৫) নিহত এবং র‌্যাবের ২ সদস্য আহত হয়েছেন। মৃত ব্যক্তি সদর উপজেলার মিরপাড়া ইটভাটা এলাকার মৃত রুস্তম আলীর পুত্র। এ সময় ঘটনাস্থল থেকে র‌্যাব অস্ত্র, গুলি ও ম্যাগজিন উদ্ধার করে।

র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম মুহাইমিনুর রশিদ জানান, সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর উদ্দেশ্যে একদল সন্ত্রাসী গড়াই নদীর পাড় সংলগ্ন বালুরমাঠে অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টহলদল ঘটনাস্থলে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’ একজন গুলিবিদ্ধ হলে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব জানায়, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি হামিদুল বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী হামিদুল ইসলাম। সে পুলিশের তালিকাভুক্ত একজন সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। ‘বন্দুকযুদ্ধে’ আহত ২ র‌্যাব সদস্যকে চিকিৎসা দেয়া হয়। ঘটনাস্থল থেকে ১টি দেশি পিস্তল, ১টি বিদেশি পিস্তল, ৫ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ সালে হামিদুল বাহিনীর সেকেন্ড ইন কমান্ড তার ছোট ভাই রাশিদুল ইসলাম ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.