কোটা প্রজ্ঞাপনের দাবিতে উত্তাল রংপুর

রংপুর অফিস

কোটা বাতিলে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতিশ্রুত প্রজ্ঞাপন জারির দাবিতে সোমবার ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজ ও রংপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা। এ সময় মুহুর্মুহ ম্লোগানে উত্তাল হয়ে উঠে রংপুরের এসব উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান।

সকালে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে সকল একাডেমিক ভবনের সামনে অবস্থান নেয়। বেলা ১১টায় একাডেমিক ভবন-৩ এর সামনে একটি বিক্ষোভ নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে তারা দেবদারু তলায় অবস্থান নিয়ে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রোকনুজ্জামান রোকন, যুগ্ম আহব্বায়ক ওয়াদুদ সাদমান, সমন্বয়ক প্রিন্স, মইনুল ইসলাম প্রমুখ।

আন্দোলন চলাকালে পুর্ব ঘোষিত বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত ছিলো তবে মিড এবং ইনকোর্স পরীক্ষা স্থগিত ছিলো।

এদিকে একই দাবিতে কারমাইকেল কলেজ ও রংপুর সরকারী কলেজে ক্লাস পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। তারা প্রজ্ঞাপন জারি করা না পর্যন্ত আন্দোল চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.