ঢাকা, শনিবার,২৩ মার্চ ২০১৯

তুরস্ক

‘এরদোগান মুসলিমদের দীর্ঘ প্রতীক্ষিত নেতা’

নয়া দিগন্ত অনলাইন

১৩ মে ২০১৮,রবিবার, ১৭:০৪


প্রিন্ট
রজব তাইয়েব এরদোগান

রজব তাইয়েব এরদোগান

তুরস্কের প্রসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এমন এমন একজন নেতা যার জন্য অনেক দিন অপেক্ষা করেছে মুসলিম বিশ্ব। আর এ কারণেই তিনি পশ্চিমা জনগণের কাছে অপ্রিয়। এমন মন্তব্য করেছেন বসনিয়ার নেতা বাকির ইজেতবেগোভিচ।
গত শনিবার বসনিয়া এবং হার্জেগোভেনিয়ার রাজধানী সারায়েভোতে পার্টি অব ডেমোক্যাটিক অ্যাকশন (এসডিএ) আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি একথা বলেন।

বসনিয়া ও হার্জেগোভিনিয়ার প্রেসিডেন্সি বোর্ডের চেয়ারম্যান আরো বলেন, আমাদের বন্ধু এরদোগান পশ্চিমা বিশ্বে খুব জনপ্রিয় নয়, কারণ বহুল প্রতীক্ষিত অসাধারণ মুসলিম নেতা তিনি।

তিনি বলেন, তারা (পশ্চিমারা আদিম ও অজ্ঞ মুসলিমদের নিয়ে সমস্যায় পড়ে না। যখন পশ্চিমারা দেখে এদের অর্থনৈতিক উন্নয়ন শুরু হলো তখন তারা একটি মানুষকে নিয়ে সমস্যায় পড়ে গেল। যিনি তিন মিলিয়ন উদ্বাস্তুর জন্য নিজ দেশের দরজা খুলে দিলেন। যিনি বিশ্বের সবচেয়ে বড় বিমানবন্দর নির্মাণ কাজ শুরু করলেন। যিনি তার দেশের সীমান্ত অঞ্চলের সন্ত্রাস ও যুদ্ধ থামানোর জন্য চুক্তি করলেন।

এরদোগান চলতি মাসের ২০ তারিখ সারায়েভো সফর করবেন আশা করা হচ্ছে । তিনি সেখানে আসন্ন নির্বাচন উপলক্ষে ইউরোপীয় তুর্কিদের সমর্থনে একটি বড় ধরণের সমাবেশে যোগ দিবেন বলে জানা যায়। ইজেতবেগোভিচ বলেছেন, আসন্ন সফরে সারায়েভো থেকে সার্বিয়ার রাজধানী বেলগ্রেড পর্যন্ত মহাসড়ক নির্মাণের চুক্তিটি গুরুত্ব পাবে ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫