২৩ ডিগ্রি পরীক্ষাথীর এখন কী হবে
২৩ ডিগ্রি পরীক্ষাথীর এখন কী হবে

২৩ ডিগ্রি পরীক্ষাথীর এখন কী হবে

মোস্তাফিজুর রহমান তারা, রৌমারী (কুড়িগ্রাম)

কুড়িগ্রামের রৌমারী ডিগ্রি কলেজের ২০১৬/১৭ শিক্ষাবর্ষের নিয়মিত শিক্ষার্থীদের আসন্ন ডিগ্রি পরীক্ষার প্রথম বর্ষের ২৩ পরীক্ষার্থীর প্রবেশ পত্র পায়নি পরীক্ষার্থীরা। ফরম পূরণে নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্তি টাকা নেয়। ওই কলেজের সকল প্রকার পাওয়ানা টাকা ও কাজপত্র সইসহ শিক্ষার্থীরা পূরণ করে।
কিন্তু ২৩ জন পরীক্ষার্থীদের প্রবেশ পত্র এখন পর্যন্ত পরীক্ষার্থীরা হাতে পায়নি। পরীক্ষার্থীরা কলেজে প্রবেশ পত্র আনতে গিয়ে অফিস সহকারি আলি হোসেন বলে তোমাদের প্রবেশ পত্র আসেনি। কিন্তু কেন আসেনি সে বিষয় অফিস সহকারি কোন মন্তব্য করেননি।


২৩ পরীক্ষার্থীদের মধ্যে রোজিনা, ইসমাইল, জেসমিন, মোসলিমা, শফিকুল ইসলাম, ইসমান, সাগর , রফিকসহ অনেক পরীক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এমন অভিযোগ করে।
ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষার্থী শফিকুল ইসলাম ও সাগর চন্দ্র কর্মকার বলেন, আমাদের কাছ থেকে জন প্রতি ফরম পূরণ বাবদ ৩ থেকে ৫ হাজার টাকা করে আদায় করে। ওই টাকা পরিশোধ করে ফরম পূরণও করা হয়। গত বৃহস্পতিবার প্রবেশ পত্রের জন্যে কলেজে গেলে দায়িত্বরত অফিস সহকারী আলী হোসেন বলে তোমাদের নামের কারো প্রবেশ পত্র আসেনি। এ ব্যাপারে সহকারি অধ্যক্ষ মজিবর রহমান স্যারে সঙ্গে প্রবেশ পত্র আসেনি কেন জানতে চাইলে তিনি বিষয়টি আমলে না নিয়ে পাশ কেটে চলে যান।


ওই কলেজের সহকারি অধ্যক্ষ মজিবর রহমানের সঙ্গে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, প্রবেশ পত্র কেন আসেনি সেটা আমিও জানি না। তবে ১০ পরীক্ষার্থীদের প্রবেশ পত্র আসেনি।
এ বিষয়ে রৌমারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ ছামিউল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার কলে করে তাকে পাওয়া যায়নি।


এ প্রসঙ্গে জানতে চাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপঙ্কর রায় জানান, ২৩ জন পরীক্ষার্থীরা প্রবেশ পত্র পায়নি এ ধরনের লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.